বন্যায় আবারও পানিবন্ধি ১০ হাজার পরিবার

আঃ মতিন সরকার, গাইবান্ধাঃ 
অবিরাম বর্ষন এবং উজান থেকে নেমে আসা ঢলে তিস্তা নদীর পানি আবারও নতুন করে বৃদ্ধি পাওয়ায় ১০ হাজার পরিবার পানিবন্ধি হয়ে পড়েছে । 

সেই সাথে পাল্লাদিয়ে নদী ভাঙন অব্যাহত রয়েছে। গত বৃহস্পতিবার রাত হতে টানা অবিরাম বর্ষন এবং উজানের ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর, বেলকা, হরিপুর, চন্ডিপুর, কঞ্চিবাড়ি, শান্তিরাম,  শ্রীপুর ও কাপাসিয়া ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত তিস্তার নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আবারও নতুন করে পানিবন্ধি হয়ে পড়েছে ১০ হাজার পরিবার। 

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় উপজেলার বিভিন্ন পয়েন্টে পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গতকাল রোববার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়সূত্রে জানা গেছে বন্যায় উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন চরের কমপক্ষে ৯ হাজার ৭৩০টি পরিবারের ৩৫ হাজার ৬২০ জন মানুষ পানিবন্ধি রয়েছে। 

হরিপুর চরের ফুল মিয়া জানান তার ঘরের ভিতরে হাটু পানি উঠছে। স্ত্রীপুত্র পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে । কাপাশিয়া  ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন সরকার জানান পানি বাড়তে থাকায় চরাঞ্চলের পরিবারগুলো আবারও পানিবন্ধি হয়ে পড়ছে। 

তিনি বলেন পানি বৃদ্ধি অব্যাহত থাকার কারনে চরবাসির নিদারুন কষ্ট হয়েছে। তিনি আরও বলেন প্রায় ২৫শত মানুষ পানিবন্ধী হয়েছে। উপজেলা নিবার্হী অফিসার কাজী লুতফুল হাসান জানান অবিরাম বর্ষনের কারনে ফের বন্যা দেখা দয়েছে। 

ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। নতুন করে ১০ মেট্রিক টনসহ মোট ৬০ মেট্রিক টন চাল ও ১ লাখ ৭৫ হাজার টাকা চাল বিতরণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য