উচ্চ আদালতেও বৈধতা পেলেন সাংবাদিক আলতাফ

হাসানুজ্জামান হাসান, লালমনিরহাটঃ  
লালমনিরহাটের হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি’র নব-নির্বাচিত সভাপতি কাজী আলতাফ হোসেনের বৈধতা নিয়ে করা প্রধান শিক্ষকের রিট খারিজ করে দিয়েছে হাইকোর্ট।   

বুধবার সকালে হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিমের আদালত এ আদেশ দেন। ফলে ওই কমিটি’র সভাপতি সাংবাদিক কাজী আলতাফ হোসেন আদালত থেকেও বৈধতা পেলেন।   

কাজী আলতাফ হোসেনের আইনজীবি এ্যড. শরিফ ইউ আহেম্মদ জানান, হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম জি মোস্তফা ওই বিদ্যালয়ের নব-নির্বাচিত পরিচালনা কমিটি’র সভাপতি কাজী আলতাফ হোসেনের নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে একটি রিট করেন ( পিটিশন নং ৪৯৩/২০২০) ।   

সোমবার সকালে হাইকোর্টের বিচারপতি এম এনায়েতুর রহিমের আদালতে ওই রিটের শুনানি হয়। শুনানি শেষে প্রধান শিক্ষকের করা রিট খারিজ করে দেয় আদালত।   এর আগে নব-নির্বাচিত সভাপতি কাজী আলতাফ হোসেনও তার দায়িত্ব পেতে একই আদালতের দারস্থ হন (পিটিশন নং ৩৬৪/২০২০) । 

গত ৭ জুলাই ওই রিটের শুনানি শেষে ১ মাসের মধ্যে নব-নির্বাচিত সভাপতি কাজী আলতাফ হোসেনকে দায়িত্ব বুঝিয়ে দিতে সংশ্লিষ্ট কৃর্তপক্ষকে নিদের্শ দেন একই আদালতের বিচারপতি এম এনায়েতুর রহিম। 

ফলে ওই বিদ্যালয়ের সভাপতি পদে দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না এমন দাবী কাজী আলতাফ হোসেনের।   এ বিষয়ে হাতীবান্ধা আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম জি মোস্তফার সাথে ফোনে কথা হলে তিনি প্রথমত হাইকোর্টে রিটের বিষয়টি অস্বীকার করেন। পরে রিটের নম্বর (৪৯৩/২০২০) উল্লেখ করলে তখন তিনি বলেন, 

ওই রিটের এখনো শুনানি হয়নি বলেই ফোন কেটে দেন। এরপর যোগাযোগ করা হলে তার আর কোনো বক্তব্য পাওয়া যায়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য