কাজ-খাদ্য ও সুচিকিৎসার দাবীতে বিক্ষোভ মিছিল সমাবেশ

আশরাফুল ইসলাম গাইবান্ধাঃ 
মানুষের কাজ-খাদ্য ও সুচিকিৎসার দাবীতে বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা পাঠচক্র ফোরামের উদ্যোগে ২২ জুলাই বুধবার দুপুরে জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সদস্য সদস্য সচিব মনজুর আলম মিঠু, জাহেদুল হক, কৃষ্ণ চন্দ্র পাল, শামিম আরা মিনা প্রমুখ।  

বক্তারা বলেন, জেলার বিভিন্ন এলকায় বন্যার পানিতে ডুবে এবং নদী ভাঙনের কবলে পড়ে লক্ষাধিক মানুষ অসহায় অবস্থায় দিনাতিপাত করছে, এই দুর্গত মানুষদের জন্য সরকারি সহায়তা নেই বললেই চলে। করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ক্রমাগত বাড়ছে। 

অথচ জেলা-উপজেলায় করোনা টেস্ট এবং চিকিৎসার জন্য প্রয়োজনীয় আয়োজন নেই। তার উপরে নতুন করে সরকার করোনা টেস্টের জন্য ফি নির্ধারণ করেছে ২০০ থেকে ৫০০ টাকা। প্রতিদিনই প্রায় বিনা চিকিৎসায় মৃত্যু বরণ করছে মানুষ। 

শুধুমাত্র অক্সিজেনের অভাবে অনেক মানুষ মৃত্যু বরণ করলো। বক্তারা স্বাস্থ্য বিভাগে ব্যাপক অনিয়ম-দূর্নীতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেন এবং অবিলম্বে দূর্নীতিবাজ মন্ত্রী-আমলাদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। 

তারা বলেন, করোনা রোগীদের জন্য পর্যাপ্ত আইসোলেশন সেন্টার নেই, অল্প যতটুকু আয়োজন আছে সেখানে রোগীদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহ না করার অভিযোগ উঠেছে। করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে যাওয়া মানুষদের ঘরে খাবার নেই, সরকারী সামান্য যে সহযোগিতা বরাদ্দ হয়েছে তার প্রায় পুরোটাই লুটপাট হয়েছে। 

নেতৃবৃন্দ দ্রুত গাইবান্ধা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ কমপ্লেক্স গুলোতে করোনা টেস্ট এবং সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস আইসিইউ ভেন্টিলেশনের আয়োজনসহ চিকিৎসা সেবা নিশ্চিত, করোনায় কর্মহীন হয়ে যাওয়া মানুষদের বিনামুল্যে তিন মাসের খাদ্য, 

এ বি সি ক্যাটাগরি করে রেশন সরবরাহ,এনজিও-ক্ষুদ্র ব্যাংক ঋণ মওকুফ, অবিলম্বে শহজ শর্তে-স্বল্প সুদে ব্যাংক ঋণ প্রদানের দাবীতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে সর্বস্তরের জনসাধারনের প্রতি আহবান জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য