ডিমলায় নাউতারা ও খালিশা চাপানীতে ভিজিএফ এর চাল বিতরণ

জাহাঙ্গীর রেজা, স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর ডিমলা উপজেলার ৬নং নাউতারা ও ৭নং খালিশা চাপানী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আসন্ন পবিত্র ঈদ উল আযহা ২০২০ উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় অসহায় গরীব দু:খী পরিবারের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়েছে।  

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বরাদ্দের মধ্যে নাউতারা ইউপির নামে  ৮৪.৮৫০ মেঃ টন খাদ্যশস্য ৮৪৮৫ টি কার্ড এবং খালিশা চাপানীরেইউপির নামে ৭৯.৯০০ মে:টন খাদ্যশস্য ৭৯৯০ টি কার্ডের বিপরিতে দুটি ইউনিয়নের তালিকা ভূক্ত প্রতি দুঃস্থ্য পরিবারের মাঝে পৃথক-পৃথক ভাবে ১০ কেজি করে ভিজিএফ চাল বিতরণ করা হয়। 

শনিবার (২৫ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত দুটি ইউনিয়নের ৯টি করে ১৮টি ওয়ার্ডের দুঃস্থ্য পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেপূর্ব স্ব-স্ব ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এ বিতরণ কার্যক্রম শুরু করা হয়। 

নাউতারা ইউপিতে চাল বিতরণকালে উপস্থিত ছিলেন, নাউতারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাফ্ফর হোসেন, নাউতারা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন, সচিব দেলোয়ার হোসেন। বিতরণ কার্যে ট্যাগ অফিসার হিসেবে দায়ীত্ব পালন করেন উপজেলা প্রকৌশলী অফিসের উপ-সহকারী প্রকৌশলী রিয়াদ সিদ্দিকী।  

অপর দিকে খালিশা চাপনী ইউপিতে চাল বিতরণকালে ট্যাগ অফিসার হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ইউআইটিআরসিই ব্যানবেইস সহকারী প্রোগ্রামার রেদওয়ানুর রহমান এবং উপজেলা আমার বাড়ি আমার খামার প্রকল্পের সমন্বয়কারী ও পল্লী সঞ্চায় ব্যাংকের শাখা ব্যবস্থাপক ইমরুল কায়েস রুমী, উক্ত ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার সচিব গোলজার রহমান ।   

ঈদ-উল আযহা উপলক্ষে ভিজিএফ কর্মসূচির আওতায় তালিকা ভুক্ত কার্ডধারী সুবিধা ভোগীরা সুষ্ঠ-সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে যাতে চাল  নিতে পারে সে জন্য দেশে চলমান মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসের 

প্রাদুরভার এড়াতে স্বাস্থ্যবিধি মানা এবং সামাজিক দুরত্ব বজায় রাখার দায়ীত্বে নিয়োজিত ছিলো স্ব-স্ব ইউনিয়নের অতন্ত্র প্রহরী গ্রাম পুলিশ বৃন্দ সহ ইউপির সকল সদস্য-সদস্যা বৃন্দ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য