করোনা পরিস্থিতিতেও স্বাভাবিক বীরগঞ্জ হাসপাতালের স্বাস্থ্যসেবা

মোঃ নাজমুল হোসেন, দিনাজপুরঃ
কোভিড-১৯) করোনাভাইরাস নিয়ে জনমনে শঙ্কা থাকলেও অন্য সময়ের মতই দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা স্বাভাবিকভাবেই চলছে। 

করোনার ঝুঁকি মাথায় রেখেই হাসপাতালের চিকিৎসক ও নার্সরা নিয়মিত রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে। তবে আগের তুলনায় রোগীর সংখ্যা কিছুটা কম হলেও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছে না রাগীর স্বজনরা। 

হাসপাতালে আসলে সঙ্গে মাস্কও নিয়ে আসছে না রোগী ও আত্মীয় -স্বজনরা। এতে চিকিৎসা দিতে গিয়ে বিরম্বনার মধ্যে পড়ছেন চিকিৎসক ও নার্সরা। বীরগঞ্জ উপজেলার প্রায় সাড়ে ৩ লাখ মানুষের চিকিৎসা সেবার ভরসাস্থল ৫০ শয্যার হাসপাতাল। 

প্রতিদিন এখানে একটি পৌরসভা ও উপজেলা ১১টি ইউনিয়নের দুর-১দুরান্ত থেকে ইনডোর ও আউডোরে রোগীরা চিকিৎসা নিতে আসেন। অন্য সময়ের তুলনায় রোগীদের চাপ কিছুটা কম হলেও করোনার সময়েও স্বাভাবিকভাবেই প্রয়োজনীয় সেবা রোগীরা। 

করোনা ঝুঁকি মাথায় রেখে আন্তরিকতার সাথেই চিকিৎসা দিচ্ছে ডাক্তা- নার্স। তবে রোগীদের সচেতন করতে সব পর্যায় থেকে হাসপাতালে প্রচার-প্রচরণা করা হচ্ছে বলে জানিয়েছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: ফারজানা আফরোজ লুনা। 


উপজেলা স্বাস্থ্য  ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মহাসীন আলী বলেন,  হাসপাতালে সাধারণ রোগীদের ঠিকমত চিকিৎসা সেবা নিশ্চিত করা হচ্ছে। চিকিৎসা নিয়ে কারো অভিযোগ নেই। করোনায় নিজেরাও করোনায় সংক্রমিত হয়েছি। সুস্থ হয়ে এসে পুনরায়  করোনা সংক্রম রোধে আমরা একযোগে কাজ করছি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য