সৈয়দপুরে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ

মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ 
নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পরিষদের ২০১৯-২০২০ইং অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) অর্থায়নে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। আজ রোববার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে ওইসব বাইসাইকেল বিতরণ করা হয়। 

জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে তুলে দেন এসব বাইসাইকেল। 

এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, 

আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, উপজেলা প্রকৌশলী এফ.এ. এম. রায়হানুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা শিক্ষা কর্মকর্তা, মো. শাহ্জাহান মন্ডল, উপজেলা নির্বাচন অফিসার মো.রবিউল আলম, উপজেলা সমবায় অফিসার মো.মশিউর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আল-মিজানুর রহমান,

বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারমান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমানসহ অন্যান্য জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,বার্ষিক উন্নয়ন কর্মসুচি (এডিপি)'র আওতায়  সৈয়দপুর উপজেলার বিভিন্ন  ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের ২৭ জন দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণের জন্য ১লাখ ৮০হাজার ১৫০ টাকা বরাদ্দ মেলে।

এসব বরাদ্দে ১৫ জন ছাত্র ও ১২ জন ছাত্রীর মাঝে বাইসাইকেল বিতরন করা হয়। এসব বিতরণের জন্য প্রকল্প কমিটির মাধ্যমে ১৫ জন ছাত্রের জন্য ৬ হাজার ৮১০ টাকা করে ১৫টি বাইসাইকেলের মূল্য ১লাখ ২ হাজার ১৫০ এবং ১২ জন ছাত্রীর জন্য প্রতিটি বাইসাইকেলের ৬ হাজার ৫০০ টাকা করে ১২ টি বাইসাইকেলে খরচ হয় ৭৮ হাজার টাকা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ