সৈয়দপুরে বিশিষ্ট ব্যবসায়ী রোটারিয়ান জামিল আশরাফ মিন্টুর পিতার ইন্তেকাল

মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ
সৈয়দপুরের বিশিষ্ট ব্যবসায়ী ইউসুফ ডেইরী ফার্মের মালিক রোটারিয়ান জামিল আশরাফ মিন্টুর পিতা ও সৈয়দপুর ক্রিকেট ক্লাবের প্রধান উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক খালেদ গুল কোম্পানির মালিক হাজী শাহাবুদ্দীন (৭৫) আর নেই। 

তিনি গতকাল বৃহস্পতিবার বিকেলে বার্ধক্যজনিত কারণে শহরের বাঁশবাড়ীস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

আজ শুক্রবার জুম্মার নামাজ শেষে  বাঁশবাড়ি মসজিদ বায়তুস সালাম( টালি মসজিদ) চত্বরে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তাঁকে গোলাহাট কবরস্থানে দাফন করা হয়। দূর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও মরহুমের জানাযার নামাজ ও দাফনে সৈয়দপুর শহরের সর্বস্তরের মানুষজন অংশ নেয়। 

তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত রোগে শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তিনি ৯ পুত্র,১ কন্যাসন্তান, নাতি নাতনীসহ অসংখ্যক আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও গুনগ্রাহী রেখে গেছেন। সৈয়দপুরের গুণী ব্যক্তিত্ব ও সমাজসেবক হাজী সাহাবউদ্দিনের মৃত্যুতে গোটা শহরে শোকের ছায়া নেমে আসে। 

তাঁকে শেষবারের মত একনজর দেখতে শহরের বাঁশবাড়িস্থ বাসভবনে ভীড় জমান সৈয়দপুরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, বিভিন্ন ক্রীড়া সংগঠনের খেলোয়াড় ও কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষজন। হাজী সাহাবুদ্দিন জীবদ্দশায় ছিলেন একজন সফল ব্যবসায়ী। 


তিনি সততার সাথে ব্যবসা পরিচালনা করার পাশাপাশি সমাজসেবায় জড়িত ছিলেন। এছাড়া ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে সকল প্রকার উন্নয়ন কর্মকাণ্ডে তাঁর অংশগ্রহন ছিল চোখে পড়ার মত। 

জীবদ্দশায় তিনি সৈয়দপুর ক্রিকেট ক্লাবের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও শহরের  বাঁশবাড়ী মসজিদ বায়তুস সালাম (টালি মসজিদ) ও গোলাহাট কবরস্থান কমিটির আজীবন সভাপতি ছিলেন। এছাড়া সৈয়দপুর শহরে শহীদ ডাঃ জিকরুল হক রোডস্থ খালেদ মার্কেট প্রতিষ্ঠা করা 

ছাড়াও স্বজ্জন হাজী সাহাবউদ্দিন কর্মসংস্থানের মাধ্যমে অসহায় মানুষজনের বেকারত্ব ঘোচাতে খালেদ গুল কোম্পানি, ওসামা আগরবাতি ও সাবান ফ্যাক্টরী, ইউসুফ ডেইরি ফার্মসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তোলেন। 

হাজী সাহাবউদ্দিন ছিলেন সৈয়দপুর পৌরসভার সাবেক ওয়ার্ড কাউন্সিলর ও বিশিষ্ট রাজনীতিক মরহুম মোস্তফা কামালের বড় ভাই ও খালেদ গুল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ খালিদ,  সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রায়হান তারেক, ব্যবসায়ী হাজী টুনটুন, হাজী আসগর, হাজী আকবরের পিতা।


সৈয়দপুরের গুনী ব্যক্তিত্ব ও সমাজসেবক হাজী সাহাবউদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল, জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম,  

সৈয়দপুর উপজেলা পরিষদ  চেয়ারম্যান মো.মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভা মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল হোসেন, নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, সাবেক সংসদ সদস্য  আলহাজ্ব শওকত চৌধুরী, 

সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসীন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, সাধারন সম্পাদক মো. মোজাম্মেল হক, যুগ্ম সাধারন সম্পাদক 

ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মো. জোবায়দুর রহমান শাহীন, আওয়ামীলীগ নেতা একেএম রাশেদুজ্জামান রাশেদ,সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক ও সমাজসেবক দিলনেওয়াজ খান, যুগ্ম আহবায়ক আসাদুল ইসলাম আসাদ, মোস্তফা ফিরোজ, আওয়ামীলীগ নেতা ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর সরকার কবির উদ্দিন ইউনুস, উর্দুকবি আশরাফুল হক বাবু,


সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি হাজী আওরঙ্গজেব, সাধারন সম্পাদক শাবাহাত আলী সাব্বু, পৌর ওয়ার্ড কাউন্সিলর যথাক্রমে এরশাদ হেসেন পাপ্পু, সৈয়দ মঞ্জুর হোসেন,আবিদ হোসেন লাড্ডান,তারিক আজিজ, সংরক্ষিত আসনের কাউসিলর জোসনা বেগম 


আলাপন সম্পাদক আমিনুল হক,  সাংবাদিক কাজী জাহিদ, এম আর আলম ঝন্টু, নজরুল ইসলাম,
আমিরুজ্জামান, মিজানুর রহমান মিলন, তোফাজ্জল হোসেন লুতু,গোপাল চন্দ্র রায় ক্রীড়া সংগঠক সোহেল আকতার প্রমুখ। 

কাল শবিবার বাঁশবাড়িস্থ বাসভবনে মরহুমের কুলখানি অনুষ্ঠিত হবে। কুলখানির অনুষ্ঠানের মধ্যে রয়েছে খতমে কোরআন পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল, দুস্থদের মাঝে খাবার বিতরন ও মরহুমের রুহের মাগফিরাত কামনায় কবর জিয়ারত। 


এসব অনুষ্ঠানে মরহুমের পরিবারের পক্ষ থেকে সকলকে উপস্থিত থাকার জন্য বিনীত আহবান জানিয়েছেন মরহুমের ভাগ্যহত পুত্র জামিল আশরাফ মিন্টু।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য