মহাদেবপুরে করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন করলেন উপজেলা প্রশাসন

কাজী সামছুজ্জোহা মিলন, নওগাঁঃ
নওগাঁর মহাদেবপুরে করোনাভাইরাস-এর উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাই লাশ দাফনে স্বজন-প্রতিবেশীরা কেউ আসেননি। এজন্য উপজেলা জানাজা-দাফন কমিটির সহায়তায় ইউএনও মো. মিজানুর রহমান মিলনের নেতৃত্বে সোমবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিক চৌধুরী এবং মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল লাশ দাফনের কাজ সম্পন্ন করেন।

জানা যায়, উপজেলার চেরাগপুর ইউনিয়নের আলীপুর গ্রামের বাসিন্দা ওমর ফারুক (৪০) গত ৮ জুন সকালে ঢাকা মিরপুরের একটি বেসরকারি হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। তিনি লিডা টেক্সটাইল নামক একটি গার্মেন্টসে সুপারভাইজার পদে কর্মরত ছিলেন। ঢাকা থেকে এ্যাম্বুলেন্স যোগে তার (ওমর ফারুক) গ্রামের বাড়ি আলীপুরে এদিন বিকেলে লাশ পৌঁছলে উপজেলা জানাজা-দাফন কমিটি ধর্মীয় রীতি অনুযায়ী জানাজা শেষে নিজেরাই খাটিয়া নিয়ে পারিবারিক কবরস্থানে যান ও দাফন সম্পন্ন করেন। ভয়ে জানাজায় আসেননি স্থানীয়রা। জানাজার নামাজ পড়ান মহাদেবপুর উপজেলা ইসলামী ফাউন্ডেশনের সুপারভাইজার মারিয়া ইবনে আজিজ।

এদিকে প্রশাসনের উদ্যোগে মৃত ব্যক্তির জানাজা ও দাফনের ছবি উপজেলা নির্বাহী কর্মকর্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করলে; প্রশাসনের এমন মহতী উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ এবং বলছেন দেশের এর দুর্যোগকালে প্রশাসন ও পুলিশ জনগণের পাশে আছে। করোনাভাইরাস এর উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির জানাজা পড়ানোর ব্যবস্থা ও কবর দেয়ার মাধ্যমেই তারা দৃষ্টান্ত স্থাপন করলেন।

মহাদেবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান মিলন বলেন, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যাওয়ায় স্বাস্থ্য বিভাগ ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করেছেন। ঢাকা থেকে মৃত ব্যক্তির সাথে আসা তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য