চ‌সি‌কে ‌নির্বাচ‌নে কাউন্সিলর প‌দে যারা পে‌লেন নৌকার টিকেট

মুহাম্মদ ম‌হিউ‌দ্দিন, চট্টগ্রামঃ 
অবশেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ঘোষণা করা হল। বিকেল ৫টায় রাজধানীর গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এই মনোনয়ন চূড়ান্ত করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে নিচে উল্লেখিত প্রার্থীদের সমর্থন দেওয়া হয়—
১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সভাপতি গাজী মোহাম্মদ শফিউল আজিম। ২ নম্বর জালালাবাদ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য মোহাম্মদ ইব্রাহীম। ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর কফিল উদ্দিন খান। ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু। ৫ নম্বর মোহরা ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ কাজী নুরুল আমিন।

৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন পেয়েছেন বর্তমান কাউন্সিলর এম আশরাফুল আলম। ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর মো. মোবারক আলী। ৮ নম্বর শুলক বহর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর মো. মোরশেদ আলম। ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন পাহাড়তলী থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আবছার মিয়া। ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ।

১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সভাপতি মো. ইসমাইল। ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামীলীগের আহ্বায়ক মো. নুরুল আমিন। ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর যুবলীগের সদস্য মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী। ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের সদস্য আবুল হাসনাত মোহাম্মদ বেলাল। ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন।

১৬ নম্বর চকবাজার ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক মোহাম্মদ শহীদুল আলম। ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর মোহাম্মদ হারুন অর রশিদ। ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. নুরুল আলম। ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী।
২১ নম্বর জামালখান ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর শৈবাল দাশ সুমন। ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর মোহাম্মদ ছলিম উল্লাহ। ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর মোহাম্মদ জাবেদ। ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর নাজমুল হক। ২৫ নম্বর রামপুর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক কাউন্সিলর আব্দুস সবুর লিটন।

২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মোহাম্মদ হোসেন। ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী। ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাহাদুর। ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের। ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ চৌধুরী।
৩১ নম্বর আলকরণ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. আব্দুস সালাম। ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর জহুর লাল হাজারী। ৩৩ নম্বর ফিরিঙ্গী বাজার ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দিন। ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য পুলক খাস্তগীর। ৩৫ নম্বর বক্সির হাট ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা হাজী নুরুল হক।

৩৬ নম্বর গোসাইল ডাঙ্গা ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী। ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হোসেন মুরাদ। ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী। ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর জিয়াউল হক সুমন। ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক। ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী।

সংরক্ষিত মহিলা ওয়ার্ডে যারা পেলেন মনোনয়ন
১, ২ ও ৩ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিল সৈয়দা কাশপিয়া নাহরিন। ৪, ৫ ও ৬ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিল জোবাইরা নার্গিস খান। ৭ ও ৮ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ৪২ নম্বর সাংগঠনিক ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভাপতি জোহরা বেগম। ৯, ১০ ও ১৩ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সদস্য তছলিমা বেগম নূরজাহান। ১৪, ১৫ ও ২১ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ২১ নম্বর ওয়ার্ড মহিলা লীগের সদস্য শিউলি দে।

১৭, ১৮, ১৯ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ১৯ নম্বর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সদস্য শাহিন আকতার রোজী। ১৬, ২০, ৩২ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ৩২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা রুমকি সেনগুপ্ত। ২২, ৩০, ৩১ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর নীলু নাগ। ১২, ২৩ ও ২৪ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ২৪ নম্বর ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সদস্য নুর আকতার প্রমা। ১১, ২৫, ২৬ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হুরে আরা বেগম।

২৮, ২৯, ৩৬ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন ৩৬ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর ইউনিট আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা জিন্নাত আরা বেগম। ২৭,৩৭, ৩৮ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর আফরোজা কালাম। ৩৩, ৩৪, ৩৫ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর বেগম লুৎফুন্নেছা দোভাষ বেবী। ৩৯, ৪০, ৪১ ওয়ার্ড থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান কাউন্সিলর শাহানুর বেগম।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ