ঈদে ঢাকার নিরাপত্তা নিশ্চিতে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী


বিপুল সংখ্যক মানুষ ঢাকা ছাড়ায় এখন প্রায় ফাঁকা ব্যস্ততম এই নগরী। অপতৎপরতা ঠেকাতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পর্যাপ্ত পুলিশ মাঠে থাকবে। র‍্যাব-পুলিশের চেকপোস্ট থাকবে গুরুত্বপূর্ণ সব এলাকায়।

এদিকে ফাঁকা ঢাকায় স্বাভাবিকভাবেই চুরি-ডাকাতি, ছিনতাইসহ নানান অপরাধের শঙ্কা বেড়ে যায়। তবে রাজধানীবাসীর জান-মালের নিরাপত্তা নিশ্চিতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

অন্যদিকে পুলিশের বিভিন্ন ইউনিটের পাশাপাশি র‍্যাপিড় অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ ছাড়া রাজধানীজুড়ে রাতের নিরাপত্তায় এলাকাভিত্তিক অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। এ ছাড়া ৩৬০ ডিগ্রি ক্যামেরার মাধ্যমে চারদিক পর্যবেক্ষণ করা হবে।

রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশান, বনানী ও বারিধারায় কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রবেশ এবং বাহির পথে চেকপোস্ট বসানো হয়েছে। থাকছে আইনশৃঙ্খলা বাহিনীর টহল টিম। এ ছাড়া সারাদেশে ব্যাংক বন্ধ থাকায় এটিএম বুথগুলোকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ