আন্ত:নগর দিবাকালিন নতুন ট্রেনের নাম ”নীলফামারী এক্সপ্রেস” করার দাবিতে মানববন্ধন


কাজী রিয়াজ মোর্শেদ, নীলফামারীঃ 

চিলাহাটি-ঢাকা রুটে চালু হওয়া দিবাকালীন নতুন আন্ত:নগর ট্রেনটির নাম ”নীলফামারী এক্সপ্রেস” করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নীলফামারী জেলাবাসী। বুধবার (৩১ মে) জেলা শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে জেলাবাসীর পক্ষে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কান্তি ভুষন কুন্ডু, মিজানুর রহমান, ভূবন রায় নিখিল, বিজয় চক্রবর্তী কাজল, আরিফা সুলতানা লাভলী, অনিমেশ রায়, রাসেল আমিন স্বপন, মোর্শেদ আযম প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, ‘ আমরা জবাব চাই ট্রেনের নাম ”নীলফামারী এক্সপ্রেস” নির্ধারণ করার পরও কেনো আবারও নাম পরিবর্তন করা হলো। কোন‌ শক্তির বলে নাম পরিবর্তন করা হলো আমরা তা জানতে চাই। কুড়িগ্রামের ট্রেনের নাম হয় কুড়িগ্রাম এক্সপ্রেস, লালমনিরহাটের ট্রেনের হয় লালমনিরহাট এক্সপ্রেস, পঞ্চগড়ের ট্রেন হয় পঞ্চগড় এক্সপ্রেস তাহলে নীলফামারীর ট্রেনের নাম কেনো ”নীলফামারী এক্সপ্রেস” হবে না। আমরা দিবাকালীন নতুন ট্রেনের নাম ”নীলফামারী এক্সপ্রেস” চাই। সেই সাথে জেলার চাহিদা অনুযায়ী আসন বরাদ্দ চাই। এখন আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছি। কিন্তু যদি “নীলফামারী এক্সপ্রেস” নাম করা না হয় তাহলে আমরা নীলফামারী জেলাবাসী আরও কঠোর কর্মসূচি হাতে নিতে বাধ্য হবো। এমনকি দাবি আদায় না হলে রেললাইনের উপর শুয়ে পড়ার হুমকি দেন বক্তারা।

মানববন্ধন কর্মসূচি শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন জেলার বাসিন্দারা। এসময় জেলার রাজনৈতিক-অরাজনৈতিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, আগামী ৪ জুন থেকে চিলাহাটি-ঢাকা রেলপথে দিবাকালীন এই আন্তঃনগর ট্রেনটি নিয়মিত চলাচলের শুরু হবে। ওইদিন সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি নতুন আন্তঃনগর ট্রেনটি চলাচলসহ ট্রেনটির নামকরণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিলাহাটি-ঢাকা রুটে চালু হওয়া দিবাকালীন নতুন আন্ত:নগর ট্রেনটির নাম প্রথমে ”নীলফামারী এক্সপ্রেস” করা হলেও পরে নাম পরিবর্তন করে “চিলাহাটি এক্সপ্রেস” রাখায় ক্ষোভের সৃষ্টি হয়েছে জেলাবাসীদের মধ্যে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ