পঞ্চগড়ে দুই হাজার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

সর্বউত্তরের জেলা হিমালয়ের পদদেশে অবস্থিত পঞ্চগড় দেশের সবচেয়ে শীত প্রবণ এলাকা। হিমালয় থেকে বয়ে আসা উত্তরের হিমেল হাওয়ায় শীতে কাঁপছে এই জেলার মানুষ। আর এসব শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ। 

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় কালের কণ্ঠের পাঠকদের নিয়ে গঠিত সামাজিক সংগঠন শুভসংঘ থেকে বৃহস্পতিবার কম্বল বিতরণ কার্যক্রম শেষ করেছে। পঞ্চগড় প্রেসক্লাব মিলনায়তনে ১১০ জন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে এই কর্মসূচি শেষ হয়। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে পঞ্চগড় জেলার পাঁচটি উপজেলা ও তিনটি পৌরসভায় দুই হাজার হতদরিদ্র ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করে। 

কম্বল বিতরণ অনুষ্ঠানে পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, সাবিবুর রহমান সাবিব, সামসউদ্দীন চৌধুরী কালাম, সাজ্জাদুর রহমান সাজ্জাদ, কামরুল ইসলাম কামু ও পঞ্চগড় কালেরকন্ঠের শুভসংঘ সভাপতি ফিরোজ আলম রাজীব, সাধারণ সম্পাদক নুর ইসলাম আলিফ উপস্থিত ছিলেন। পঞ্চগড় পৌর এলাকার তমিলা বেগম কম্বল পেয়ে বলেন, ‘আমরা বরাবরই অবহেলিত। করোনার কঠিন সময়েও শুভসংঘ আমাদের হাতে ত্রাণ তুলে দিয়েছে। 

এবার পৌষের শুরুতেই তারা আবারো শীতবস্ত্র নিয়ে হাজির। বসুন্ধরা গ্রুপ ও শুভসংঘের এই ভালোবাসার কোন প্রতিদান হয় না। আল্লাহ তাদের ভালো তাদের করুক। শুভসংঘ পঞ্চগড়ের সভাপতি ফিরোজ আলম রাজিব বলেন, শুভ কাজে সবার পাশের থাকায় অঙ্গীকার নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। এবার শীতে পঞ্চগড়ের কষ্টে থাকা খেটে খাওয়া দুই হাজার মানুষের হাতে আমরা বসুন্ধরা গ্রুপের সম্মানিত চেয়ারম্যান মহোদয়ের সহযোগিতায় শীতবস্ত্র পৌছে দিতে পেরেছি। আমরা খুঁজে খুঁজে প্রকৃত দরিদ্র শীতার্তদের হাতে শীতবস্ত্র তুলে দিয়েছি। 

এতগুলো মানুষকে শীতের উষ্ণতা দিতে পেরে আমরা অনেক খুশি। অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি এটাই আমাদের বড় স্বার্থকতা। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান, কালেরকন্ঠ ও শুভসংঘের সদস্যদের জন্য শুধু মনে প্রাণে দোয়া করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ