ডোমার পৌরসভা নির্বাচনে ৩ মেয়রসহ ৪৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল


রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার:
 

উৎসবমূখর পরিবেশে আগামী ২ নভেম্বর নীলফামারীর ডোমার পৌরসভা নির্বাচনে মেয়র পদে নারীসহ ৩জন, সাধারন কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র রির্টানিং  কর্মকর্তার নিকট দাখিল করেছে। রবিবার(১০অক্টোবর) বিকাল পাঁচটা পর্যন্ত প্রার্থীরা নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করার শেষ সময়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রির্টানিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনের কাছে দাখিল করেন। 

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র মনছুরুল ইসলাম দানু, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গনেশ কুমার আগরওয়ালা ও স্বতন্ত্র নারী প্রার্থী আফরোজা নাজনীন। সাধারণ কাউন্সিলর পদে মোট ৯টি ওয়ার্ডে ৩৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। 

রির্টানিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, ডোমার পৌরসভায় এবার প্রথম ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে আগামী ২নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য ব্যাপক প্রচার চালানো হচ্ছে। তিনি বলেন, রবিবার বিকাল ৫টায় মনোনয়ন পত্র দাখিল করার শেষ সময় ছিল। এরমধ্যে  মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছে। 

প্রসঙ্গত,  ডোমার পৌরসভা নির্বাচনে ১০ অক্টোবর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল। ১১ অক্টোবর বাছাই, ১২ থেকে ১৪ অক্টোবর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল, ১৬ অক্টোবর আপিল নিস্পত্তি, ১৭ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। ১৮ অক্টোবর প্রতীক বরাদ্ধ এবং ২নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ