প্রতিবন্ধী শিশুদের স্কুল ইউনিক গিফট্ ফাউন্ডেশনে কম্পিউটার বিতরণ


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে বিশেষ চাহিদাসম্পন্ন ও প্রতিবন্ধী শিশুদের স্কুল ইউনিক গিফট্ ফাউন্ডেশনে দুইটি কম্পিউটার বিতরণ করা হয়েছে। আজ রোববার বেলা ১১ টায় শহরের চাঁদনগরস্থ স্কুল মিলনায়তনে কম্পিউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। 

এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ নেতা ও সমাজসেবক প্রকৌশলী এ.কে.এম রাশেদুজ্জামান রাশেদ। আয়োজক প্রতিষ্ঠান ইউনিক গিফট্ ফাউন্ডেশনের সৈয়দপুর শাখার প্রকল্প ব্যবস্থাপক শেখ রোবায়েতুর রহমান রোবায়েত এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে  প্রধান ও বিশেষ অতিথি ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য বলেন সাংবাদিক এম আর আলম ঝন্টু, অভিভাবক খাজা মঈনুদ্দিন, শামীমা বেগম, মোছা. আরজুমান প্রমূখ। 

এসময় সৈয়দপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন লুতু সহ স্কুলের শিক্ষকমন্ডলী, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্কুলের সিনিয়র শিক্ষক মো. হুমায়ুন রশিদ চৌধুরী। শেষে প্রধান অতিথি সংসদ সদস্য রাবেয়া আলীম আমেরিকা প্রবাসী তাঁর দুই কন্যা আশা ও ঊষা প্রদত্ত দুইটি কম্পিউটার  ইউনিক গিফট্ ফাউন্ডেশন সৈয়দপুর শাখার প্রকল্প ব্যবস্থাপক শেখ রোবায়েতুর রহমান রোবায়েতের হাতে তুলে দেন। এছাড়াও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমের পক্ষ থেকে প্রতিবন্ধী শিশুদের ঈদ উপহার তুলে দেন। 

প্রসঙ্গত, সৈয়দপুর শহরের চাঁদনগর এলাকায় গত ২০১৭ সালে বিশেষ চাহিদা সম্পন্ন ও প্রতিবন্ধী ছেলেমেয়েদের স্কুল ইউনিক গিফট্ ফাউন্ডশন সৈয়দপুর শাখা প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা  চেয়ারম্যান সৈয়দপুর শহরের কৃতীজন নারী উদ্যোক্তা তৌহিদা সুলতানা রুনু। তাঁর সার্বিক পৃষ্ঠ-পোষকতায় প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে। তখন থেকে স্কুলটিতে বিশেষ চাহিদাসম্পন্ন ও প্রতিবন্ধী শিশুদের একাডেমিক লেখাপড়ার পাশাপাশি শারীরিক, মানসিক বিকাশ এবং তাদের দৈনন্দিন চাহিদা ও কাজকর্মের বিষয়ে সময়োপযোগী করে গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ