সৈয়দপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ব্যবসায়ীর ৫০ হাজার টাকা দন্ড


মিজানুর রহমান মিলন সৈয়দপুর ঃ

নীলফামারীর সৈয়দপুরে খড়খড়িয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আজাদ (৪৫) নামে এক বালু ব্যবসায়ীর ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই জরিমানা আদায়  করা হয়।

আদালত সূত্রে জানা গেছে,   উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত ঐতিহ্যবাহী  খড়খড়িয়া নদীর বিভিন্ন এলাকা থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে বেচা বিক্রি করছিল ওই এলাকার একটি শক্তিশালী চক্র। আজ বৃহস্পতিবার বিকেলে বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলমের নেতৃত্বে বোতলাগাড়ী ইউনিয়নের বসুনিয়াপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এসময় ওই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির উদ্দেশ্যে স্তুপ আকারে রাখা বালু পাওয়া যায় এবং বালু বহন ও বিক্রির কাজে ব্যবহৃত একটি ট্রাক্টরসহ অন্যান্য মালামাল হাতেনাতে আটক করা হয়। পরে সেখানে বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. আজাদ (৪৫)  নামের ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও  সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম ওই অর্থদন্ড দেন। দন্ডপ্রাপ্ত আজাদ শহরের কয়া মিস্ত্রিপাড়ার মৃত. আলাউদ্দিন ছেলে বলে জানা গেছে।

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম জানান, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য