সৈয়দপুরে সুবিধাভোগী দুঃস্থ মহিলাদের মাঝে ভিজিডির কার্ড ও খাদ্য বিতরণ শুরু


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় ২০২১-২০২২ চক্রের দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির (ভিজিডি) আওতায় উন্নয়ন প্যাকেজ সেবায় সুবিধাভোগীদের মাঝে ভিজিডির কার্ড ও খাদ্য বিতরণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকালে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নে ওই কার্ড ও খাদ্য বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজিত বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে কার্ড ও খাদ্য বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকি। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার  মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহ্জাদী।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, ইউপি সদস্য মো. লুৎফর রহমান খান প্রমূখ। এ সময় ইউনিয়ন পরিষদ সচিব মো. আহসান হাবিব, ইউপি সদস্য মো. আনিছুর রহমান,  মো. খয়রাত আলী, মো. রফিকুল ইসলাম, শ্রী অজিত চন্দ্র রায়, ষষ্টীচরণ দাস, সংরক্ষিত নারী সদস্য মোছা. জীবন নেছা. মোছা. শাহনাজ বেগম ডলি ও মোছা. রাশেদা বেগম প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বাঙ্গালীপুর ইউনিয়নের পশ্চিমপাড়া এলাকার সুবিধাভোগী শারমিন বেগমের হাতে ভিজিডি’র কার্ড ও ৩০ কেজি চালের বস্তা তুলে দিয়ে বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়। 

সৈয়দপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, উপজেলায় ২০২১-২০২২ চক্রের দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচির আওতায় উন্নয়ন প্যাকেজ সেবায় উপজেলায় সুবিধাভাগীর সংখ্যা দুই হাজার ৬৯৪ জন। এর মধ্যে কামারপুকুর ইউনিয়নে ৫২৫ জন, কাশিরাম বেলপুকুরে ৬০৫ জন,বাঙ্গালীপুরে ৩৯৩ জন, বোতলাগাড়ীতে ৭১৬ জন এবং খাতামধুপুর ইউনিয়নে ৪৫৫ জন সুবিধাভোগী রয়েছে। ভিজিডির সুবিধাভোগীরা মহিলারা প্রতি মাসে ৩০ কেজি করে চাল পাবেন।                                                                       

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য