গাইবান্ধা শহরের ঘাঘট নদীর ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ


ওবাইদুল ইসলাম, গাইবান্ধাঃ
 

গাইবান্ধা শহরের পুরাতন ঘাঘট নদীর পাড় দখল মুক্ত রাখতে ও ঘাঘট লেক নির্মানের লক্ষে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। জেলা প্রশাসন উদ্যোগে ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি সহযোগিতায় শনিবার সকাল ৯ টায় শহরের  এ্যাকোয়ারষ্টেট পাড়া সংলগ্ন পুরাতন ঘাঘট নদীর পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করে গাইবান্ধা জেলা প্রশাসন কার্যালয়ে এনডিসি এস এম ফয়েজ উদ্দিন। 

অভিযানের এলজিইডি  নিযুক্ত শ্রমিকরা হ্যামার দিয়ে চিহ্নিত এলাকা ঠিক রেখে অবৈধ স্থাপনাগুলো ভাঙতে শুরু করে। এসময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা এলজিইডি নির্বাহী প্রকৌশলী আহসান কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রাফিউল আলম, সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী আবুল কালাম আজাদ মোল্লা সহ অনেকে। উচ্ছেদ অভিযোগে প্রায় আনুমানিক প্রায় ২৫ টির মত বহুতল ভবন সহ বাড়ি উচ্ছেদ করা হয়। এর আগে নদীগুলোর জরিপ কাজ সম্পন্ন করে সীমানা চিহ্নিতকরণ ও অবৈধ দখলদারদের তালিকা প্রনয়ণ করে তাদের অবৈধ স্থাপনা স্বেচ্ছায় সড়িয়ে নিতে নোটিশ দেওয়া হয়। 

গাইবান্ধা জেলা প্রশাসন কার্যালয়ের এনডিসি এম এম ফয়েজ উদ্দিন জানান- নদীর মধ্যে যেসব  অবৈধ স্থাপনা ছিল সেসব উচ্ছেদ করা হচ্ছে। নদীর কিনার থেকে ৩০ ফিটের মধ্যে পড়া স্থাপনাগুলো উচ্ছেদ করা হচ্ছে। জেলা প্রশাসন এ  উচ্ছেদ চলমান আছে ও অব্যাহত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য