সৈয়দপুরে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

নীলফামারীর সৈয়দপুরে কৃষকদের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ (যন্ত্রপাতি) বিতরণ করা হয়েছে। আজ সোমবার রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের মাঝে উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে ওইসব কৃষি উপকরণ  বিতরণ করা হয়। সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর  আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন উপজেলা কৃষি অফিসার শাহিনা বেগম।

অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মমতা সাহা ও মো. সালাহ্ উদ্দিন, নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি প্রকৌশলী উজ্জ্বল কুমার কর, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সুণীল কুমার দাস, উপ-সহকারি কৃষি কর্মকর্তা বাসুদেব দাসসহ অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে উপজেলার ইউনিয়ন ও পৌর এলাকার কৃষক-কৃষাণীদের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ (যন্ত্রপাতি)বিতরণ করা হয়। বিতরণকৃত যন্ত্রপাতির মধ্যে রয়েছে, ফুট পাম্প মেশিন, হ্যান্ড স্প্রেয়ার মেশিন, পাওয়ার স্প্রেয়ার মেশিন, উইডার মেশিন ও উইনোয়ার মেশিন। একই দিন মুজিববর্ষ উপলক্ষে মাটি পরীক্ষার ভিত্তিতে কৃষকদের মাঝে সার সুপারিশমালা কার্ড বিতরণ করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকার ১০০ জন কৃষকের মাঝে ওই কার্ড বিতরণ করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য