র‍্যাব-১৩'র অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ০১ জন সক্রিয় সদস্য গ্রেফতার


শরিফা বেগম শিউলী, রংপুর প্রতিনিধিঃ 

র‍্যাব-১৩, রংপুর এর একটি আভিযানিক দল রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “জেএমবিচ্ এর সক্রিয় সদস্য মীর ফজলে রাব্বীকে গ্রেফতার করে। র‍্যাব-১৩ এর মিডিয়া অফিসার সহকারী পরিচালক হালিউজ্জামান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মারফত জানানো হয় যে, গত ০৭ ফেব্রুয়ারি/২০২১ তারিখ ১১ টায় র‍্যাব-১৩, রংপুর এর একটি আভিযানিক দল রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “জেএমবিচ্ এর সক্রিয় সদস্য মীর ফজলে রাব্বী (৩০), পিতা- মীর হেলাল উদ্দিন, মাতা-মৃত কুলসুম বেগম, পটুয়াখালীথকে পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের সম্মুখে হতে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত জেএমবি সদস্যের ব্যবহৃত মোবাইল থেকে বিপুল পরিমান উগ্রবাদী ভিডিও কনটেন্ট এবং বিভিন্ন উগ্রবাদী বইসমূহের লিংক পাওয়া যায়। এছাড়াও তার ব্যবহৃত মোবাইল থেকে অন্যান্যদের সম্পৃক্ততা পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মীর ফজলে রাব্বী জানায় যে, তার বাল্যবন্ধু (বর্তমানে জেলে বন্দী) এর প্ররোচনায় এবং বিভিন্ন উগ্রবাদী বক্তার বক্তব্য শুনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবিথতে যোগদান করেন। 

ধৃত আসামী ও তাহার সহযোগীরা তাহাদের নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “জেএমবিচ্ এর উগ্রবাদী কার্যক্রমের জন্য সদস্য পদ গ্রহণের মাধ্যমে দেশের নিরাপত্তা এবং সাধারণ মানুষকে প্রভাবিত করার জন্য ইলেকট্রনিক্স ডিভাইস এর মাধ্যমে তথ্য প্রচার করে দাওয়াতী কার্যক্রম পরিচালনা করা, ভিন্ন মর্তাদশ সম্পর্কিত বিভিন্ন তথ্য/প্রযুক্তি/প্রশিক্ষণ/সরঞ্জাম/ প্রচারের মাধ্যমে সন্ত্রাসী কার্যক্রমে প্ররোচিত করে আসছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রংপুর জেলার পীরগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। তার সহযোগী অন্যান্যদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য