ডিমলায় সার ব্যবসায়ীকে ভ্রামমান আদালতে জরিমানা


জাহাঙ্গীর রেজা, স্টাফ রিপোর্টারঃ 

নীলফামারীর ডিমলায় নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে সার বিক্রি করার দায়ে ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫-ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার বালাপাড়া ইউনিয়নের খোড়ারডাঙ্গা বাজারে বিসিআইসি সার ডিলার কালাম টেড্রার্স এর ম্যানেজার এবং খুচরা সার বিক্রেতা জিয়াউর হক জিয়া, 

ডিএপি সার প্রতি বস্তা বাজার মূল্য ৮০০/- টাকার পরিবর্তে অসাধু উপায় অবলম্বন করে ৮২০/-  টাকা বিক্রি করছে বলে জানান, একই উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের মতির বাজারের কীটনাশক ও সার খুচড়া বিক্রেতা রশিদুল ইসলাম। তারই তথ্যের উপর ভিত্তি করে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৫০ ধারা অনুযায়ী উক্ত ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়শ্রী রানী রায়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, কৃষি সম্প্রসারণ অফিসার শহীদুল ইসলাম, উপ-সহকারী কৃষি অফিসার শাহীন রেজা, পেশকার রোকনুজ্জামান রোকন প্রমুখ। ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্যান্য ব্যবসায়ীদেরকে সতর্ক করে বলেন, এধরনের  অসাধু উপায়ে কোথাও যদি কৃষিপন্য সার ও কীটনাশকসহ যেকোন ভোগ্য পন্যের মূল্য বৃদ্ধির খবর পাওয়া যায় তাৎক্ষণিক সেখানে ভ্রাম্যমান আদালত পৌঁছে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য