বীরগঞ্জে আসন্ন সাতোর ইউপি নির্বাচনে নৌকা মার্কার মনোনয়ন পেতে মাঠ দাপাচ্ছে আতাউর রহমান বাবু


মোঃ তোফাজ্জল হোসেন, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ
 

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৯নং সাতোর ইউনিয়নের উওর রঘুনাথপুর গ্রামে ১৯ই অক্টোবর ১৯৮৪ সালে পিতা মৃতঃ ডাক্তার আমিনুল হক ও মাতা মোছাঃ সাজিদা বেগমের গর্ভে জন্ম গ্রহণ করেন মোঃ আতাউর রহমান বাবু। ৩ ভাই ও ৩ বোনের মধ্যে তিনি সর্ব কনিষ্ঠ। এছাড়া উপজেলা ওলামালীগের সভাপতি জাহের আলী চৌধুরীর ভাতিজা হওয়ার সুবাদে ২০০৬ সালে উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পান। 

পরবর্তীতে সাতোর ইউনিয়ন ৩নং ওয়ার্ড আওয়ামীলীগে ২য় বারের মতো নির্বাচিত সভাপতি হিসেবে দ্বায়িত্বরত রয়েছেন। ছাত্র জীবন থেকেই সাধারণ মানুষের পাশে থেকে জনস্বার্থে কাজ করে ব্যাপক পরিচিতি আর সুনাম অর্জন করায়  ইউপি সদস্য নির্বাচিত হন এবং ২০১৭ সালে জেলার মধ্যে শ্রেষ্ঠ ইউপি সদস্য হিসেবে স্বর্ণপদক প্রাপ্ত হন। বতর্মানে দিনাজপুর জেলা পরিষদের ৬নং ওয়ার্ডের সদস্য আতাউর রহমান বাবু  করোনাকালিন সময়ে সক্রিয় ভাবে ভূমিকা রাখায় ত্রাণ ও কম্বল বিতরণে আলোকিত বাংলার কবি নজরুল এ্যাওয়ার্ড পান। 

এছাড়াও তিনি দলুয়া স্কুল এন্ড কলেজ কমিটির সভাপতি, গাঙ্গর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, প্রাণনগর নূরানী মাদ্রাসার সভাপতি, উওর রঘুনাথপুর জামে মসজিদের সাধারণ সম্পাদক, ২৮ মাইল বাজার কমিটির সভাপতি পদে দ্বায়িত্বরত অবস্থাতেও বিভিন্ন সামাজিক, মানবিক ও সাংস্কৃতিক  সংগঠনকে সহযোগিতা করে এলাকার জনগণসহ সার্বিক  উন্নয়নের জন্য সর্বদাই  নিয়োজিত রয়েছেন। আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে সাতোরের বিভিন্ন ওয়ার্ড ঘুরে সকল বয়সের মানুষের সাথে কথা বলা হলে তাদের মতামতে জানান, বাবু একজন ক্লিন ইমেজ সম্পন্ন ব্যক্তি। 

তার সদালাপী ব্যবহারে তার প্রতি সাতোরবাসীর মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। বিশেষ করে এই এলাকার প্রকৃত ভোটারদের  আলোচনার শীর্ষে রয়েছেন মোঃ আতাউর রহমান বাবু। ব্যাক্তি জীবনে তিনি অত্যান্ত নম্র, ভদ্র, সদা হাস্যোজ্বল, সাদা মনের মানুষ, উধার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার মাঝে কোন প্রকার অহংকার নেই। তার পরিশ্রম, সাহস, ইচ্ছা শক্তি, একাগ্রতা, আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, 

দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর সাথে একযোগে উন্নয়নমূলক কর্মকান্ড সঠিক ও সুচারু ভাবে বাস্তবায়নের জন্য সর্বোপরি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে তা বাস্তবায়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাওয়া মোঃ আতাউর রহমান বাবু বলেন, আসন্ন সাতোর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নে নৌকা প্রতীক পেতে সকলের দোয়া ও সমর্থীত প্রার্থী হিসেবে নৌকা মার্কার প্রার্থীকে সকলের মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবে রূপান্তরিত করতে চায় এবং বাংলাদেশ আ.লীগ তথা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় ও আশাবাদ ব্যক্ত করেন। 

এদিকে আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে অত্র ইউনিয়নের  বিভিন্ন স্থানে সাম্ভাব্য প্রার্থীদের ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে গেছে। সাতোরের সম্ভাব্য কয়েকজন প্রার্থীর মধ্যে  পাড়া-মহল্লায়, চায়ের দোকানে,উঠান বৈঠক, মতবিনিময়, ভোটারদের থেকে দোয়া ও সমর্থন চাইলেও ভোটের মাঠ দাপাচ্ছেন আ.লীগের মনোনয়ন ও নৌকা প্রতীক প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আতাউর রহমান বাবু। তৃণমূল থেকে তাকে দলীয় মনোনয়ন দেওয়ার জন্য জোড় দাবী উঠেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য