সৈয়দপুরে উদ্বোধন হওয়া আশ্রয়ণ প্রকল্পের সুবিধাভোগী মাঝে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

মুজিব শতবর্ষ উপলক্ষে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাওয়া সৈয়দপুরে আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে দুই শতক জমি দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। আজ রবিবার নীলফামারীর সৈয়দপুর উপজেলার  কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী আশ্রয়ণ পল্লীর সুবিধাভোগীদের মাঝে ওইসব জমির দলিল ও চাবি  করা হয়। 

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সুবিধাভোগী পরিবারের সদস্যদের মাঝে শীতবস্ত্র ও  ফলদ গাছের চারা বিতরণ হয়। নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী সুধিাভোগী পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন। জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী  প্রথমে কামারপুকুর নিজবাড়ী পল্লীর এক নম্বর ঘরের সুবিধাভোগী পবিত্রা রাণী শীলের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেন। 

এ সময় নীলফামারী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম,  সৈয়দপুর উপজেলা  চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম  লাকী, সৈয়দপুর উপজেলা  নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম, কামারপুকুর ইউনিয়ন  চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানায়, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় সৈয়দপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৩৪ টি গৃহ নির্মাণ করা হয়। উপজেলার কামার পুকুর ইউনিয়নের নিজবাড়ীতে সরকারি খাস জমিতে এ সব দৃষ্টিনন্দন গৃহ নির্মাণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সার্বিক তত্বাবধানে প্রতিটি গৃহ নির্মাণে বরাদ্দ ছিল এক লাখ ৭১ হাজার টাকা। দুইটি কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি ঘরের আয়তন ৩৯৪ বর্গফুট। এতে একটি টয়লেট, একটি রান্নাঘর, বারান্দা ও ইউটিলিটি স্পেস রয়েছে। প্রতিটি গৃহ লোহার এ্যাংকেলের ওপর লাল-সবুজ রঙিন টিনে ছ্উানি দিয়ে নির্মাণ করা হয়েছে। 

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৩ জানুয়ারি সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময়  ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী সৈয়দপুর উপজেলার কামারপুকুর নিজবাড়ী আশ্রয়ণ-২ প্রকল্পের সুবিধাভোগী আর্জিনা বেগমের সঙ্গে সরাসরি কথাও বলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য