গাইবান্ধায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত


ওবাইদুল ইসলাম, গাইবান্ধাঃ
 

অগ্রবর্তী চিন্তার পথিকৃত সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৫ জানুয়ারি সোমবার গাইবান্ধা পৌর পার্ক শহীদ মিনার চত্বরে ছাত্র সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে ছাত্র সমাবেশে বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক কমরেড আহসানুল হাবিব সাঈদ, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাসুদ রানা, জেলা সহ-সভাপতি মাহবুব আলম মিলন, সাধারণ সম্পাদক রাহেলা সিদ্দিকা, মাছুদা আক্তার, কলি রানী বর্মন, উম্মে নিলুফা তিন্নি প্রমূখ। 

বক্তারা করোনা কালীন পরিস্থিতিতে সকল শিক্ষার্থীদের ১ বছরের বেতন-ফি মওকুফ, মেসভাড়া-বাড়িভাড়া মওকুফে রাষ্ট্রীয় বরাদ্দ, অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা তৈরি করে সরকারের পক্ষ থেকে এবং স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ের কতৃপক্ষের উদ্যোগে তাদেরকে এককালীন আর্থিক সহযোগীতা প্রদানের দাবি জানান। বক্তারা সেইসাথে শিক্ষার সকল স্তরে অনিয়ম-দুর্নীতি বন্ধ, গাইবান্ধা সরকারি মহিলা কলেজ শহরের বাইরে স্থানান্তরের চক্রান্ত বন্ধ, জেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনেরও দাবি জানান। 

এছাড়া সারাদেশে অব্যাহত নারী-শিশু নির্যাতন ধর্ষণ ও হত্যা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠানে যৌন নিপীড়ক বিরোধী সেল কার্যকর, করোনার ভ্যাকসিন বিনামূল্যে সরবরাহ,স্বাস্থ্য সেবা নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান খোলা, পাঠ্যপুস্তকে বড় বড় মনীষীদের অন্তর্ভুক্ত করা, তরুণ যুব সমাজ রক্ষায় রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণ, বেসরকারি স্কুল- কলেজের শিক্ষকদের আর্থিক সহযোগিতা প্রদানের দাবি জানান। 

বক্তারা আরও বলেন, গাইবান্ধা সরকারি কলেজে সংকট নিরসনে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ-ক্লাসরুম ও স্বতন্ত্র পরীক্ষা হল নির্মাণ করে সারাবছর ক্লাস চালু রাখাসহ যাতায়াতের জন্য বাস সার্ভিস চালুরও দাবি জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য