ডিমলায় দি হাঙ্গার প্রজেক্ট”র সবজি বীজ বিতরণ


জাহাঙ্গীর রেজা, নীলফামারীঃ
 

নীলফামারীর ডিমলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণ করা হয়েছে।  দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের আয়োজনে বুধবার (৪-নভেম্বর) সকালে উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দুরত্ব বজায় রেখে ৩ শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষানীর মাঝে ছয় প্রকারের সবজি বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়।  

বীজ বিতরনের পূর্বে বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ এর ইউনিয়ন সমন্বয়কারী অজিবর রহমান লেবুর সঞ্চালনায় সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায়। 

বিশেষ অতিথি ছিলেন, দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের আঞ্চলীক সমন্বয়কারী রাজেশ দে রাজু, ঢাকা মহানগরের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহিম পাটোয়ারী, উপজেলা উপ-সহকারী কৃষি অফিসার শাহিন রেজা, বিশিষ্ট ব্যবসায়ী মোজাহেদুল আলম, রংপুর সরকারী রোকেয়া কলেজের ইয়ুথ এ্যন্ডিং হাঙ্গার ফ্যাসিলিটেটর সাদিয়া ফেরদৌস, আম্মাতুন গণি সীমা, বালাপাড়া নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোকনুজ্জামান রোকন, ও বালাপাড়া ইউপি সচিব আতিকুর ইবনে রহিম। 

অপরদিকে একইদিনে বালাপাড়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের আয়োজনে কৈশোরকালীন যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক দুইদিন ব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণ পরিদর্শন কালে উপজেলা নির্বাহী অফিসার কন্যাশিশুদের অগ্রযাত্রায় বর্তমান সরকারের ভূয়সী প্রসংশা করে বলেন, এসব কন্যাশিশুদের উন্নয়নে সরকার নানা উদ্যোগ গ্রহন করেছেন। 

যা এখন দেশের আনাচে-কানাচে এসব উদ্যোগের বিষয়ে তুলে ধরা হচ্ছে। তিনি আরো বলেন, আমি ইতোমধ্যে যেনেছি যে দেশের বিভিন্ন স্থানে কিশোর-কিশোরীদের কৈশোরকালীন স্বাস্থ্য বিষয়ক এবং কন্যা শিশুদের (বাল্য) বিয়ে প্রতিরোধে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ। শেষে তিনি দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশকে আন্তরিক শুভেচ্ছা জানান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য