দিনাজপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপদযান

মোঃ নাজমুল হোসেন, দিনাজপুরঃ
আন্তার্জাতিক সাক্ষরতা দিবস ২০২০ (৮ সেপ্টেম্বর) উদযাপন উপলক্ষে দিনাজপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাক্ষরতা দিবসটির আলোচনা করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। সাক্ষরতা দিবসে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মাহমুদুল আলম বলেন,' আমাদের কাজ হবে আগে একটি জরিপ করা। কতজন মানুষ এখনো নিরক্ষর আছেন সেই হিসেবটা বের করা। এ বিষয়ে বিভিন্ন বেসরকারি সংস্থা বা এনজিও গুলো সহযোগিতা করতে পারেন। 

সেই তালিকা করে আমাদের যেসব শিক্ষার্থীরা এসএসসি বা এইচএসসি পরীক্ষার পর ফাঁকা সময় পান সেই সময়টা তারা এসব মানুষের জন্য কাজ করতে পারেন।  এই কাজ গুলো করতে হবে স্বেচ্ছায়। যারা আগ্রহী তারাই এসব কাজে এগিয়ে এসে নিরক্ষতা দূর করার ক্ষেত্রে বিরাট ভূমিকা পালন করতে পারেন।'

সাক্ষরতা দিবসের আলোচনা সভা শেষে দিনাজপুর জেলা সরকারি গণগ্রন্থাগারের আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ২১জন বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সমর কুমার রায় চৌধুরী,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারি পরিচালক দিলীপ কুমার সরকার, জেলা সরকারি গণগ্রন্থারের সহকারি লাইব্রেরিয়ান মাহবুবা আক্তার প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য