পঞ্চগড়ে স্কুল ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

মো. কামরুল ইসলাম কামু পঞ্চগড়ঃ 
পঞ্চগড়ের আটোয়ারীতে সনাতন ধর্মালম্বী এক স্কুল ছাত্রীকে (১৫) ধর্ষণের প্রতিবাদে পঞ্চগড়ে মানববন্ধন হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ পঞ্চগড় জেলা শাখা ওই মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে ওই স্কুল ছাত্রীর পরিবারসহ সনাতন ধর্মালম্বী নারী পুরুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপেন চন্দ্র রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ পঞ্চগড়ের সভাপতি কল্যাণ কুমার ঘোষ, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, 

পরস্পর’র নির্বাহী পরিচালক আখতারুন্নাহার সাকী, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ আটোয়ারী উপজেলা শাখার সভাপতি ও সাংবাদিক মনোজ রায় হিরু প্রমূখ। বক্তারা ধর্ষণের অভিযুক্ত আইনজীবী হাবিবের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একই হাবিবের সহযোগিদের দ্রুত গ্রেপ্তার করারও দাবি জানান তারা। 

পরে তারা পঞ্চগড় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন। 
মামলা সূত্রে জানা যায়, গত ১১ সেপ্টেম্বর সকালে পঞ্চগড় আদালতের আইনজীবী এইচ এম হাবিবুর রহমান হাবিব ওই স্কুল ছাত্রীকে আটোয়ারী উপজেলা সদরের কালিকাপুর এলাকার এক বাড়িতে নিয়ে ধর্ষণ করে। 

এ সময় ওই স্কুল ছাত্রীর চিৎকারে স্থানীয়রা এসে আপত্তিকর অবস্থায় ওই আইনজীবীকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। ওই দিনই ওই স্কুল ছাত্রীর বাবা ওই আইনজীবী ও তার দুই সহযোগিকে আসামী করে আটোয়ারী থানায় একটি মামলা করেন। ওই মামলায় আদালতের মাধ্যমে ওই আইনজীবীকে জেলহাজতে পাঠানো হয়। 

ওই মামলার তদন্তকারী কর্মকর্তা আটোয়ারী থানার উপ-পরিদর্শক রাশেদুজ্জামান গত ১৩ সেপ্টেম্বর আদালতে ওই আইজীবীর ৪ দিনের রিমান্ড আবেদন করলে ২০ সেপ্টেম্বর আদালত জেলগেটে দুই দিন জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়। এদিকে জেলা আইনজীবী সমিতি থেকে ওই আইনজীবীর সদস্য পদ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। মামলার অপর দুই আসামীকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ