ডোমারে ভারী বর্ষণে জনজীবন বিপর্যয়

রতন কুমার রায়, স্টাফ রিপোর্টার:

টানা পাঁচ দিনের অনবরত মুষলধারে বৃষ্টিপাতের কারনে নীলফামারীর ডোমার পৌরসহ উপজেলার সর্ব সাধারনের জীবনযাত্রা বিপর্যয়ে ধাবিত হয়েছে। অসময়ে বৃষ্টিপাতের কারনে কৃষকের আমন ধান বড় ধরনের ক্ষতির দ্বারপ্রান্তে। 

বন্যার কবলে মৎস্যচাষীদের মৎস্য ঘের। অতিবৃষ্টির কারনে শাক-সবজির খেত সমূলে নষ্ট হয়েছে। প্রত্যহ কায়িক শ্রমিকরা পড়েছে চরম বিপাকে। হাট-ঘাট সর্বত্রই পানি আর পানি।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকাঘুরে দেখাযায়, নিম্নঞ্চলে অনেক রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। গৃহস্থলিতে পানি উঠায় গবাদি পশুর খাদ্য সংকট দেখা দিয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন, মাধ্যমিক শিক্ষা অফিস,উপজেলা খাদ্যগুদাম,সাব-রেজিস্ট্রী কার্যালয়, 

ভূমি অফিস, পল্লী সঞ্চয় ব্যাংক কার্যালয়  পানিবন্দি  হওয়ায় অফিস আগন্তকদের পড়ছে বিড়ম্বনায়। অপরদিকে নদী ভাঙ্গনের মুখে ডোমার কেন্দ্রিয় শ্মশানঘাট, দু’মুখা গঙ্গমাতা মন্দির। যে কোন সময়ে মন্দিরটি নদী গর্ভে বিলিন হয়ে যেতে পারে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম জানান, বন্যা কবলিত এলাকা পরিদর্শন করা হয়েছে। রাস্তা-ঘাট কিছুটা ক্ষতিগ্রস্থ হয়েছে। চলাচলের জন্য তাৎক্ষনিক মেরামতের ব্যবস্থা ও পানি নি:ষ্কাশনের ব্যবস্থা করা হয়। পানিবন্দীদের জন্য কিছু শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য