গোবিন্দগঞ্জের মেহেরুন্নেছা বৃদ্ধাশ্রমে আশ্রিত বৃদ্ধা অমিছা বেওয়ার আর নেই

আশরাফুল ইসলাম গাইবান্ধাঃ
গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের মেহেরুন্নেসা বৃদ্ধাশ্রমের আশ্রিত বৃদ্ধা অমিছা বেওয়া মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ১০২ বছর।

১২জুন শুক্রবার সকালে বৃদ্ধাশ্রমেই অমিছা বেওয়া শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন) জানা গেছে,অমিছা বেওয়া দীর্ঘদিন ধরে বাধ্যক্যজনিত নানা জটিল রোগে ভুগতেছিলেন।


এর আগে গত বছরের ১৯ মে এ বৃদ্ধাটির জরায়ুতে সমস্যায় সম্মুখীন হয় এবং জরায়ু বেরিয়ে আসেছিল পরে এ বৃদ্ধাশ্রমে উদ্যোগক্তরা বগুড়া শজিমেকে চিকিৎসা করানোর পর ঐরোগ থেকে সুস্থ ছিল। তবে ১০২ বছর বয়সী এই বৃদ্ধার শরীরে নানান জটিল রোগ থাকায় অবশেষে মৃত্যুর কাছে হার মেনে চলে গেল।

মেহেরুন্নেছা বৃদ্ধাশ্রমটির পরিচালক আপেল মাহমুদ জানিয়েছেন,অমিছা বেওয়া গোবিন্দগঞ্জ উপজেলার গুমাণীগঞ্জ ইউনিয়নের পারগয়রা গ্রামের বাসিন্দা ছিলেন। স্বামী মৃত্যু পর অসহায় অমিছা বেওয়ার দুই কন্যা সন্তান ছিল তবে সে দুই কন্যাও তিন বছর আগে তাকে ছেড়ে না ফেরার দেশে চলে গেলে, নাতী -নাতনীরাও তাকে অবজ্ঞা করতে শুরু করে, তখন নিরুপায় হয়ে সহায় -সম্বলহীন, অসহায় অমিছা বেওয়া কোনো কুল কিনারা না পেয়ে তিন বছর আগে আশ্রয় নেয় এই মেহেরুন্নেছা বৃদ্ধাশ্রমে।

 বৃদ্ধাশ্রমে আশ্রিত অন্যান্য বাসিন্দারা জানিয়েছেন অমিছা বেওয়া বৃদ্ধাশ্রমে হাসি খুশি ভাবে সকলের সাথে মিলেমিশে বসবাস করতো। তার মৃত্যুতে তারা তার রুহে আত্মার মাগফেরাত কামনা করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য