পঞ্চগড়ে শিক্ষানবীশ আইনজীবীদের মানববন্ধন


পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ
আইনজীবী হিসেবে তালিকা ভূক্তির দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন করে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ পঞ্চগড় বার এসোসিয়েশনের শিক্ষানবীশ  আইনজীবীরা ।

মঙ্গলবার  (০৯ জুন) সকালে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী পঞ্চগড়  বার এসোসিয়েশনের ব্যানারে মানববন্ধন করে শিক্ষানবীশ আইনজীবীরা ।

পরে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করে।

পঞ্চগড় বার এসোসিয়েশনের শিক্ষানবীশ আইনজীবী সমিতির আহ্বায়ক আবু সাদাত মো. ওয়াকিলুজ্জামান সদস্য সচিব মফিদার রহমান মঞ্জু বলেন, আইনজীবী হিসেবে তালিকা ভূক্তির জন্য আমরা এমসিকিউ পরীক্ষায় প্রতিযাগিতামূলক অংশগ্রহণ করে উত্তীর্ণ হই। 

যার লিখিত পরীক্ষা গত মার্চ-এপ্রিলে হওয়ার কথা ছিল। কিন্তু মহামারী করোনার কারণে বার কাউন্সিল যথা সময়ে লিখিত পরীক্ষা নিতে পারেনি।

অবস্থা কতদিন চলমান থাকবে তারও কোন নিশ্চয়তা নেই। আর সময় সারাদেশ থেকে পরীক্ষার্থীদের ঢাকা নিয়ে গিয়ে জমায়েত করলে পরিস্থিতি খারাপের দিকে যাবে। আবার পরিস্থিতি স্বাভাবিক হলে লিখিত পরীক্ষা নেয়া হলেও ফলাফল প্রকাশ করতে আরও / বছর সময় লেগে যাবে।


তারা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘদিন আইন পেশার সাথে সংশ্লিষ্ট থাকা এমন ব্যক্তিদের আইনজীবী হিসেবে তালিকা ভূক্তির নির্দেশ দিয়েছিলেন। 

তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের আকুল আবেদন মানবিক দৃষ্টিকোন থেকে বিশেষ বিবেচনায় অবশিষ্ট পরীক্ষা থেকে আমাদের অব্যাহতি দিয়ে বার কাউন্সিলে তালিকা ভূক্তির নির্দেশ সহ আইন মন্ত্রণালয় থেকে গেজেট প্রকাশের ব্যবস্থা গ্রহণ করবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য