গুরুদাসপুরে টিসিবি পণ্য বিক্রিতে সামাজিক দূরত্ব নেই

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব মেনে চলা এবং জনসমাবেশ এড়িয়ে চলার নির্দেশনা থাকলেও নাটোরের গুরুদাসপুরে টিসিবির পণ্য বিক্রিতে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। গুরুদাসপুর পাইলট মাঠে টিসিবির পণ্য কিনতে শত শত মানুষ ভিড় করছে। ফলে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে করোনা আতঙ্ক। 
আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সরেজমিনে দেখা গেছে, উপজেলা সদরের পাইলট মাঠে টিসিবির ডিলার আব্দুল মান্নানের মন্ডল ষ্টোরের সামনে শত শত নারী-পুরুষের দীর্ঘ লাইন। করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রাখার নিয়ম মানা হচ্ছে না। ডিলারের পক্ষ থেকেও ক্রেতাদের ব্যাপারে কোনো প্রকার সচেতন করা হচ্ছে না। প্রশাসনের পক্ষ থেকে তদারকির দায়িত্বে নিয়োজিত প্রতিনিধি আব্দুল গফুর এবং রফিকুল ইসলাম পাশের একটি স্কুলের বারান্দায় বসে ছিল।
নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন বলেন, ‘টিসিবির ডিলার কোনো নিয়ম মানছে না। বিভিন্ন এলাকা থেকে আসা মানুষের জটলা বাধিয়ে মালামাল বিক্রি করছেন। এতে আশপাশের মানুষ করোনা আতঙ্কের মধ্যে রয়েছে। টিসিবির ডিলারদের সামাজিক দুরত্ব বজায় রেখে পণ্য বিক্রি করা উচিৎ।
ডিলার বলেন, ‘করোনার কারণে বাজারের দোকানপাট বন্ধ থাকায় মানুষ এক সাথে উপস্থিত হয়। মানুষকে সতর্ক করা হলেও তারা মানতে চায়না।
গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তমাল হোসেন বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে মাল বিতরণের জন্য সংশ্লিষ্ট ডিলারদের বলা হয়েছিল। বিষয়টি আরো কঠোর তদারকির ব্যবস্থা করা হবে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য