নীলফামারীতে পৈত্রিক জমি দখলের চেষ্টা করছে একটি কুচক্রী মহল


মো. সাদিকউর রহমান শাহ্ (স্কলার) রংপুর ব‍্যুরোঃ

নীলফামারীতে কাবেদ আলী মাস্টারের পৈত্রিক জমি দখলের চেষ্টা করছে মশিয়ার রহমান গংরা। 

এ বিষয়ে কয়েকবার স্থানীয় বৈঠক হলেও জমির কোন কাগজ পত্র দেখাতে পারেনি মশিয়ার রহমান গংরা উল্টো বাশঁ কাটা,ধানী জমি নষ্ট দখলের চেষ্টা ও রসুন তুলে নেয়াসহ ভয়ভীতি এবং শারীরিকভাবে হেনস্তা করে আসছে, এ নিয়ে অতংঙ্কে রয়েছে পরিবারটি।

সরেজমিনে গিয়ে জানা যায়, আজ মঙ্গলবার সকালে  নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের পীরপাড়া গ্রামের কাবেদ আলী মাস্টারের পৈত্রিক জমির বাঁশ কাটা, ধানী জমি নষ্ট, রসুন তুলে নেয়া ও জমি দখলের চেষ্টাসহ ভয়ভীতি এবং শারীরিকভাবে হেনস্থা করে চলছে  পরিবারের লোকজনের উপর।

জানা যায়, মৃত্যু এমদাজ আলীর রেখে যাওয়া ২.১৬ একর জমির মূল মালিক তার তিন ছেলে ও এক মেয়ে। এমদাজ আলীর দুই পরিবার হওয়ায় বড় স্ত্রী রহিমার এক ছেলে ও এক মেয়ে এবং ছোট স্ত্রী আমিরন নেছার তিন ছেলে অংশিদার মতে সমানভাবে ভাগ করে নেয়। আজিম আলীর দুই ভাই নিজাম আলী ও কাছিম আলীর মৃত্যুর কারনে তাদের  জমির ভাগও কাবেদ আলী পায়। আজিম আলীর তিন ছেলের মধ্যে তাদের পৈত্রিক জমি ভাই গাউসুল আজম, ইদ্রিস আলীর ভাগের জমি ক্রয় করে তাদের ভাই কাজেম আলী মাস্টার সেই সাথে অন‍্য ওয়ারিশদের থেকেও জমি ক্রয় করে কাবেদ আলী মাস্টার। বতর্মানে বিএস, সিএস কাগজসহ ও তার দখলে ১.৮০ একর জমি আছে।  

অপরদিকে নুর মোহাম্মদের ছেলে মশিয়ার রহমান গংরা কোন কাগজ পত্র ছাড়াই ভয়ভীতি ও হুমকি দিয়ে জমি দখলের চেষ্টা করছে এবং তাদের বাঁশ কেটে নিয়ে গেছে, রসুন উঠে নিয়ে যাওয়াসহ ধানী জমি নষ্টের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় কাবেদ আলী মাস্টারের পরিবাররা কুচক্রী মহলেল ভয়ে অতংঙ্কে দিন পার করছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ