ডোমারে ছাত্রলীগের কমিটি অনুমোদনে অনিয়মের অভিযোগ


রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: 

নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সদ্য কমিটি দেয়ায় অনিয়মের অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সভাপতি সব্যসাচী রায় ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মানিকের  বিরুদ্ধে। গত ২৩ ফেব্রুয়ারী আহসান হাবীবকে (পলাশ) সভাপতি ও আসাদুজ্জামানকে (রাশেদ) সাধারন সম্পাদক করে দুই সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। ওই কমিটির সভাপতির বর্তমান বয়স জাতীয় পরিচয় পত্র অনুযায়ী ২৯ বছর ৩ মাস ৮দিন। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুয়ায়ী ২৯ বছরের বেশী বয়স হলে ছাত্রনেতা হতে পারবে না বলে সু-স্পস্ট উল্লেখ রয়েছে। সভাপতির তিন মাস বেশি বয়স থাকার পরও কমিটিতে সভাপতি করায় সামাজিক যোগাযোগ ও পদ বঞ্চিত নেতাকর্মীদের মাঝে সমালোচনার ঝড় বইছে। 

জোড়াবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান টিটুল ও সাবেক সাংগঠনিক সম্পাদক আরিফ রহমান বলেন, আমাদের ছাত্রলীগ গঠনতন্ত্র অনুযায়ী ২৯ বছরের একদিন পার হলেও সে আর ছাত্রলীগ করতে পারবে না। কিন্তু সদ্যঘোষিত জোড়াবাড়ী ইউনিয়ন ছাত্রলীগ কমিটিতে সভাপতি আহসান হাবীবের(পলাশ )বয়স জাতীয় পরিচয় পত্র অনুযায়ী ২৯ বছরের বেশী হয়েছে। বয়স শেষ হওয়ার পরেও কোন লোভে পরে উপজেলা সভাপতি ও সম্পাদক পলাশকে সভাপতি করে কমিটি অনুমোদন দিলেন বলে তিনি প্রশ্ন রাখেন? 

এবিষয়ে আহসান হাবীবের (পলাশ) সাথে কথা হলে তিনি বলেন, আমি উপজেলা সভাপতি ও সম্পাদক বরাবর সিভি জমা দিয়েছি। সিভিতে আমার সকল কাগজপত্র দেওয়া ছিলো। আমি বর্তমানে দেবীগঞ্জ সরকারী কলেজের অনার্স (সমাজ বিজ্ঞান) বিভাগের ফাইনাল পরীক্ষার্থী। বয়স বেশী হওয়ার বিষয়টি জানতে চাইলে জানান, বয়সের ব্যাপারে কারো কোন অভিযোগ ছিলো না। সকল কাগজপত্র দেখে উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক আমাকে সভাপতি করে ১ বছরের জন্য কমিটি অনুমোদন দেয়।

উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মানিক বলেন, বয়স বেশীর বিষয়ে কেউ অভিযোগ করলে বিষয়টি খতিয়ে দেখা হবে। সত্যতা মিললে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা ছাত্রলীগের সভাপতি সব্যসাচী রায় বলেন, যারা কমিটিতে আসতে পারে নাই, তারা অপপ্রচার চালাচ্ছে।সদ্য অনুমোদিত সভাপতির বয়স যদি বেশী হয়ে থাকে, তাহলে ব্যবস্থা নেওয়া হবে। 

এব্যাপারে জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাসুদ সরকার কোন মন্তব্য করতে রাজি হয় নাই। এবং জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেলের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিক বার কল করলেও তিনি রিসিভ না করায় মতামত জানা সম্ভব হয়নি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ