নীলফামারীতে দুই উপজেলায় ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত


মো. সাদিক-উর  রহমান শাহ্ (স্কলার) রংপুর ব্যুরোঃ

আজ রবিবার নীলফামারীর দুই উপজেলায় ১২টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে চলছে ভোট গ্রহন। ডিমলার ৭টি ও সৈয়দপুরের ৫টি ইউনিয়ন পরিষদে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহন। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট্ দিতে সকাল থেকে দীর্ঘ লাইনে দাড়িয়ে অপেক্ষা করছে। 

এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহন। অবাধ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে মোতায়েন রয়েছে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। টহলে রয়েছে র‌্যাব ও বিজিবির সদস্যরা। এছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা দায়িত্বে রয়েছেন। 

ডিমলা উপজেলার ৭টি ইউনিয়নে মোট ভোটার ১লাখ ৬২হাজার ৯৯৮জন। এদের মধ্যে পুরুষ ভোটর ৮২হাজার ৩১৯জন আর নারী ভোটার ৮০হাজার ৬৭৮জন। এ সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৯৬ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৫৯ জন প্রার্থী প্রতিদ্বিতা করছেন। 

অপর দিকে সৈয়দপুর উপজেলার ৫ইউনিয়নে মোট ১লাখ ৭হাজার ৩৩৫জন ভোটারের মধ্যেপুরুষ ভোটার ৫৪হাজার ২৭৬জন আর নারী ভোটার ৫৩হাজার ৫৯জন। এ ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে৬২ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৮২জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ