পঞ্চগড়ে অবৈধ ভাবে স্কেবেটার দিয়ে বালি উত্তোলন করার দায়ে ইজারকে ৫০ হাজার টাকা জরিমানা


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

সরকারি নীতিমালা ও শর্ত ভঙ্গ করে অবৈধ ভাবে বালি উত্তোলন করার দায়ে পঞ্চগড়ে এক ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে স্থানীয় প্রশাসন।  জেলা প্রশাসন সূত্রে জানা যায়, পঞ্চগড়ের বোদা উপজেলার বনগ্রাম বেংহাড়ি ইউনিয়নের বাগডোগরা ঘাট সংলগ্ন বালি মহাল বোদা-১ এর ইজারাদার তোফাজ্জল হোসেন প্রধান (বিপ্লব) কিছুদিন ধরে বালি উত্তোলনের সুনিদিষ্ট নীতিমালা ও শর্ত ভঙ্গ করে করতোয়া নদীর মাঝ খানে ও বালি মহালে একাধিক স্কেবেটার বসিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন করে আসছিলো। 

এই সংবাদ পেয়ে বুধবার (৩ নভেম্বর) বিকেল আনুমানিক সাড়ে চারটার দিকে বোদা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলীর নেতৃত্বে একদল পুলিশ ফোর্স সহ অভিযান একটি অভিযান পরিচালনা করা হয়। এসময় ঘটনাস্থলে স্কেবেটার চালিয়ে বালি উত্তোলনের ঘটনার সত্যতা দেখতে পায়।

বেংহাড়ি বনগ্রাম ইউনিয়নের ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহশিলদার) মোঃ আব্দুস সাত্তার জানান ‘ আমি প্রাথমিক ভাবে ছয়টি স্কেবেটার দেখতে পাই। তারপর উপজেলা নির্বাহী অফিসারকে জানাই। তিনি এসে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং ইজারাদারকে সর্তক করে দেন। পূনরায় এর পূনরাবৃত্তি ঘটলে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সর্তক করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ