ডিমলায় জন্ম ও নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা


জাহাঙ্গীর রেজা, স্টাফ রিপোর্টারঃ 

"সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন" এই প্রতিপাদ্যে নীলফামারীর ডিমলায় "জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস -২০২১" উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ অক্টোবর) সকাল সারে ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে, উপজেলা প্রশাসন ডিমলার উদ্যোগে দিবসটি পালিত হয়।

উক্ত আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ইবনুল আবেদীন এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। এতে শুভেচ্ছা বক্তব্য দেন, উপজেলার ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদের সচিব সুবাস চন্দ্র রায়।

উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, উপজেলার গয়াবাড়ি ইউপি চেয়ারম্যান সামছুল হক, টেপাখড়ি ইউপি চেয়ারম্যান মইনুল হক, ডিমলা সদর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের পরিষদের সচিব, ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্দোক্তাসহ সুশীল সমাজ।

অনুষ্ঠানের সভাপতি ইউপি সচিবদের উদ্দেশ্যে বলেন, জন্ম-মৃত্যু নিবন্ধন আইন, ২০০৪ এর ৮ ধারা অনুযায়ী শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন, কোনো ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে। আর এটাকে আরও কার্যকরী করার জন্য আজকের এই দিনে দিবসটি পালনের সিদ্ধান্ত হয়েছে। যাতে সাধারণ মানুষ আরও উদ্বুদ্ধ হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ