দেবীগঞ্জ শান্তিপূর্ণ ভাবে পৌর নির্বাচন সম্পন্ন দেবীগঞ্জে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মেয়র আবু বক্কর সিদ্দিক


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড় প্রতিনিধিঃ
 

পঞ্চগড় জেলার তৃতীয় পৌরসভা দেবীগঞ্জে প্রথম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে প্রথম মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী  দেবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক। দেবীগঞ্জের ইতিহাসে প্রথম পৌর নিবার্চন শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল সোমবার অনুষ্ঠিত নির্বাচনে রেল ইঞ্জিন প্রতিকে তিনি দুই হাজার ৯৮১ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী নৌকা প্রতিকে পেয়েছেন দুই হাজার ২৪৭ ভোট। এই নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরও ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করে।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোন কেন্দ্র থেকে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনে নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৬৩ জন ও তিনটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। 

উল্লেখ্য দেবীগঞ্জ সদর ইউনিয়ন ও দেবীডুবা ইউনিয়নের কিছু অংশ নিয়ে ২০১৪ সালে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা। সীমানা জটিলতায় দীর্ঘদিন নির্বাচন ঝুলে থাকায় পৌর প্রশাসক দিয়ে চলছিলো পৌরসভার কার্যক্রম। প্রথম বারের মতো এই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ