শিক্ষক নিয়োগ সহ নানা অভিযোগ তথ্য দিতে অনিহা সাকোয়া হাইস্কুলের প্রধান শিক্ষকের


মোঃ কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ

শিক্ষক নিযোগ সহ নানা অভিযোগ রয়েছে স্কুলটির প্রধান শিক্ষকের বিরুদ্ধে । এমন অভিযোগের তথ্য দিতে অনিহা বোদা উপজেলার সাকোয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েদ মঞ্জরুল হাসান সুজার। গত ১১ আগস্ট বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট ওই বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিষয়ের শিক্ষক কৃষ্ণা রানী ও জীব বিজ্ঞান বিষয়ের শিক্ষক মাহবুব আলমের নিয়োগ সংক্রান্ত তথ্যের জন্য। নিয়ম অনুসারে তথ্য অধিকার আইনে আবেদন করে কয়েকজন সংবাদকর্মী ।  

মাধ্যমিক শিক্ষা অফিসার প্রধান শিক্ষকের নিকট লিখিত ভাবে তথ্য সরবরাহ করতে বলা হইলেও প্রধান শিক্ষক তথ্য সরবরাহ করেন নাই। বোদা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবেদনকারীকে লিখিত ভাবে প্রধান শিক্ষকের তথ্য সরবরাহের অনিহার বিষয় টি জানিয়ে দেন। এর আগে সংবাদকর্মীরা কয়েকদিন ওই প্রধান শিক্ষকের দেখা করেন তথ্যের জন্য। তিনি আজ-কাল করে অনেক দিন সময় ক্ষেপন করে, না পেয়ে পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বরাবরে আবেদন করা হয়। 

সংবাদকর্মীরা জানান, অনুসন্ধানে ওই বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিষয়ের শিক্ষক কৃষ্ণা রানী ও জীব বিজ্ঞান বিষয়ের শিক্ষক মাহবুব আলমের নিয়োগ ভুয়া। কোন নিয়ম মেনে  তাদেরকে নিয়োগ দেয়া হয় নাই। প্রধান শিক্ষক নিজের ইচ্ছে মতো প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছে। এলাকার প্রভাবশালী হওয়ায় কেউ কিছু বলতে পারছেনা প্রধান শিক্ষকের বিরুদ্ধে।  

উল্লেখ্য, প্রধান শিক্ষক সায়েদ মঞ্জুরুল হাসান সুজার বিরুদ্ধে এস এস সি পরীক্ষার্থীদের ফরম পুরনের ৩ লাখ ৫২ হাজার ৮০ টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হলেও কোন ব্যবস্থা নেয়নি উপজেলা প্রশাসন। এ নিয়ে স্থানীয় অভিভাবক জনমনে নানা উদ্বেগ দেখা দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ