ডোমারে চলাচলের রাস্তা কেটে প্রতিবন্ধকতা তৈরী


রতন কুমার রায়-স্টাফ রিপোর্টার: 

নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের স্টেশনপাড়া গ্রামের সহ¯্রাধিক মানুষের চলাচলের রাস্তা কেটে প্রতিবন্ধকতা তৈরী করা হয়েছে। ওই এলাকার আব্দুর রাজ্জাক রাজুর বিরুদ্ধে ইউনিয়নের সরকারী নকশাভুক্ত রাস্তাটি কেটে দেওয়ার অভিযোগ উঠেছে। এতে রাস্তার দুই দিকের চলাচলকারী সহ¯্রাধীক মানুষজন ভোগান্তিতে পড়েছে। 

সোমবার সরজমিনে ওই এলাকায় গিয়ে স্থানীয় ফজলুল হক, জাকির হোসেন, শাহিনুল ইসলাম ও প্রবীন ব্যক্তি তোফাজ্জল হোসেনের সাথে কথা হলে, তারা জানান, ইচ্ছাকৃত ভাবে মৃত নজির উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক রাজু রাস্তাটি কেটে আমাদের চলাচলের বিঘ্ন সৃষ্টি করেছে। ওই রাস্তা দিয়ে নামাজের জন্য আমরা মসজিদে যাই। ট্রেন ধরার জন্য রেল স্টেশনে যাই। এখনতো জমির আইল দিয়ে বাড়িতে যেতে পারছি। তবে রিক্সা-ভ্যানসহ কোন যানবাহন চলাচল করা সম্ভব হচ্ছে না। কিছুদিন পরে বৃষ্টিতে চারিদিকে ডুবে যাবে, তখন আমরা কোন ভাবেই চলাচল করতে পারবো না।  

আব্দুর রাজ্জাক রাজু বলেন, রাস্তাটি সরকারী নকশাভূক্ত হলেও জমিটির মালিক আমি। মাছ চাষের জন্য রাস্তা কেটে পানি নিষ্কাশনের কাজ করছি। ওই এলাকার সংরক্ষিত নারী ইউপি সদস্য রুনা লায়লা জানান, ইতিপূবে ওই রাস্তায় পানি নিষ্কাশনের জন্য একটি ইউড্রেন নির্মাণ কাজ শুরু করা হয়। রাজু ওই কাজটিও বন্ধ করে দেয়। রবিবার দুপুরে চলাচলের রাস্তাটিও কেটে দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য