শিশুদের জন্য ভালবাসা সৈয়দপুরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

কুরবানের বয়স ৮ বাবা মা নেই তার। নানির কাছেই থাকে। শিশু কুরবান নানীর সহযোগিতায় স্কুলে যাওয়া আসা করছে।  পড়ালেখায় আগ্রহ তাঁর অনেক বেশি। তাই  আগেই বলা হয়েছিল তার হাত দিয়ে অন্যান্য শিশুদের হাতে তুলে দেয়া হবে উপহার স্বরুপ স্কুল ব্যাগ। সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হলো আজ রবিবার (১৪ ফেব্রুয়ারী) বিশ্ব ভালোবাসা দিবসে। 

স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুরের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে তুলে দেয়া হলো স্কুল ব্যাগ। সকালে সৈয়দপুর শহরের গোলাহাট কবরস্থান ঈদগাহ মাঠে সুবিধাবঞ্চিত ৫০ জন শিশু শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয় ওইসব স্কুল ব্যাগ। করোনা সংকট কাটিয়ে যে কোন দিন বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু হবে বলে তাদের মাঝে ওই ব্যাগ বিতরণ করে স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর। 

সংগঠনটির প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, ওইসব শিশুদের পরিবারের লোকজনের ব্যাগ কেনার তেমন সামর্থ্য ছিল না। তাই আমরা তাদের শিশু শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ উপহার দিয়ে শিশুদের সঙ্গে শিক্ষার বন্ধনকে দৃঢ় করেছি। তিনি ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম সর্বত্র ছড়িয়ে দেয়া হবে জানিয়ে বলেন প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের জন্য এমন উদ্যোগ নিতে পারায় আমরা গর্বিত। স্কুল ব্যাগ বিতরণ অনুষ্ঠানে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমাদের প্রিয় সৈয়দপুরের স্বেচ্ছাসেবী  আজিম, সামিউল, রাজা, শাহজাদা, জীবন, সাজু

প্রমুখ। উল্লেখ্য আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনটি সময়ের উদ্ভাবনী ধারণা ও ইতিবাচক পরিবর্তনের মাধ্যমে দিন বদলের চেষ্টায় নিরলস কাজ করে যাচ্ছে। শিশুদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেয়াই তাদের সর্বোচ্চ প্রাপ্তি ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য