গভীর রাতে দরজার কড়া নেড়ে শীতার্ত মানুষের গায়ে কম্বল জড়িয়ে দেন আঃমালেক মন্ডল


চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুরঃ

পৌষের হাড় কাঁপানো কনকনে শীতকে উপেক্ষা করে গভীর রাতে দুস্থ শীতার্তদের বাড়ি বাড়ি কম্বল নিয়ে হাজির হচ্ছেন দিনাজপুরের বিরামপুর উপজেলাধীন ৪নং দিওড় ইউনিয়নের সমাজসেবক আঃ মালেক মন্ডল। প্রতিদিনের মতো নতুন বছরের প্রথম দিনও গভীর রাতে দুস্থ শীতার্তদের বাড়িতে বাড়িতে গিয়ে তিনি কম্বল বিতরণ করেন। এসময় তিনি অনেক বৃদ্ধজনের শরীরে নিজ  পিতা-মাতার মতো পরম যত্নে কম্বল জড়িয়ে দেন।

কনকনে শীতের গভীর রাতে কড়া নাড়ার শব্দ শুনে দরজা খুলে কম্বল হাতে আঃ মালেক মন্ডলকে দাঁড়িয়ে থাকতে দেখে শীতার্ত মানুষ এসময় আবেগ আপ্লুত হয়ে পড়েন। করোনা পরিস্থিতিতে আঃ মালেক মন্ডল নিজের কথা না ভেবে অভূতপূর্ব উন্নয়নসহ এলাকার অসহায় দুস্থদের নানাভাবে সহায়তা করে আঃ মালেক মন্ডল মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপনের পাশাপাশি সর্বমহলে সুনাম ও প্রশংসা কুড়িয়েছেন।

শীতকে উপেক্ষা করে শীতার্তদের বাড়ি বাড়ি কম্বল নিয়ে হাজির হওয়া প্রসঙ্গে আঃ মালেক মন্ডল বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য মানবতার মহান এ ব্রত নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছি। আমি আমার অভিভাবক জনাব শিবলী সাদিক এমপি মহোদয় ও আমার মাথার তাজ আমার বটগাছ হয়ে যিনি আমাকে ছায়া দিচ্ছেন সেই মাটি ও মানুষের নেতা বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান জনাব খায়রুল আলম রাজু মামার দিক নির্দেশনায় আমি আমার নিজস্ব অর্থায়নে সামর্থ অনুযায়ী যতটুকু পারছি সাহায্য সহযোগিতা করে যাচ্ছি। 

আমরা আপনাদের ঘরের সন্তান। এই শীতে আপনারা অমানবিক কষ্ট করবেন, তা মেনে নেয়া যায় না। আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমি এসেছি পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে। আমৃত্যু দেশ ও জনকল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন মানবিক এ সমাজসেবক আঃ মালেক মন্ডল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য