ডিমলায় শিক্ষার্থীদের মাঝে বাই-সাইকেল বিতরণ


জাহাঙ্গীর রেজা, বিশেষ প্রতিনিধিঃ
 

নীলফামারীর ডিমলা উপজেলার বালাপাড়া ইউনিয়নে বাল্য বিবাহ রোধকল্পে  সুন্দরখাতা স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীর মাঝে বিনা মূল্যে বাই-সাইকেল বিতরণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবর্ষ উপলক্ষে ২০১৮-১৯ অর্থ বছরের বরাদ্দকৃত এলজিএসপি-৩ এর আওতায় ২৫ জন শিক্ষার্থীদের মাঝে এ বাই- সাইকেল বিতরণ করা হয়। 

বুধবার (২৭-জানুয়ারি) দুপুরে আফতাব উদ্দিন সরকার বিদ্যা নিকেতন চত্ত্বরে বাই- সাইকেল বিতরণ উপলক্ষে শিক্ষার্থী ও অভিভাবকদের নিয়ে একটি সংক্ষিপ্ত আলোচনা সভায় বালাপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম ভূঁইয়া'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়, নীলফামারী জেলা প্রশাসক কার্যালয়'র ডিস্ট্রিক ফ্যাসিলেটেটর মোঃ আবু হেনা মোস্তফা কামাল, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সিরাজুল ইসলাম সহ অবিভাবক, শিক্ষার্থী ও সুধীজন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড, শিক্ষা ছাড়া কোন জাতিই উন্নতি লাভ করতে পারে না। তাই  নাম মাত্র শিক্ষিত হলেই হবে না, শিক্ষিত হতে হলে ছোটবেলা থেকেই মনো-যোগ দিয়ে পড়া-লেখা এবং মেধাশক্তি ভালো করতে হবে। তিনি নিজেকে উদাহরণ দিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে আরো বলেন, আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রীও নারী, আমিও নারী হয়ে আজ ইউএনও হয়েছি। তাই ভালো করে লেখা-পড়া অর্জন করলে তোমরাও দেশের জন্য ভালো কিছু করতে পারবে। অন্যান্য বক্তারা বাল্যবিবাহ রোধ ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য