রংপুরে নৈশপ্রহরীদের শীত নিবারণে কম্বল দিলেন বাংলার চোখ


শরিফা বেগম শিউলী রংপুর প্রতিনিধিঃ

রংপুর মহানগরীর প্রায় শতাধিক নৈশপ্রহরীর মধ্যে শীত নিবারণে কম্বল ও পা মুজা বিতরণ করেছে সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠন 'বাংলার চোখ'। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে নগরীর টার্মিনাল রোডে শিবরাম স্মৃতি প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে শীতবস্ত্র বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতার্ত নৈশপ্রহরীদের হাতে কম্বল ও পা মুজা তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন- বাংলার চোখ'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, ২২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান মিজু, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম মিঠু, জাপা নেতা ও বায়তুল মামুর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হাসানুজ্জামান নাজিম, কেন্দ্রীয় বাস টার্মিনাল দোকান মালিক সমিতির সহ-সভাপতি মতিয়ার রহমান, শিবরাম স্মৃতি প্রি-ক্যাডেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান মিজান প্রমুখ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, বাংলার চোখের প্রতিটি উদ্যোগ প্রসংশার। 

আমি দীর্ঘদিন ধরে তাদের বিভিন্ন সেবামূলক কার্যক্রম দেখে আসছি। করোনাকাল থেকে শুরু করে হাড় কাঁপানো এই শীতেও তারা অসহায় দুস্থ শীতার্তদের পাশে দাঁড়িয়েছে। নৈশপ্রহরীদের মধ্যে কম্বলের সাথে পা মুজা বিতরণ প্রসংশার দাবি রাখে। আমি চাইবো বাংলার চোখ'র এসব কার্যক্রম দেখে অন্যরাও সমাজ সেবায় এগিয়ে আসবে।

তিনি আরো বলেন, তানবীর হোসেন আশরাফী তার সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে সবসময় থাকার চেষ্টা করে যাচ্ছে। এই প্রচেষ্টা সবার মধ্যে থাকা দরকার। এসময় সরকারের পাশাপাশি সমাজের বৃত্তবান ও স্বেচ্ছাসেবীদের হতদরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর জন্য তিনি আহ্বান জানান। বাংলার  চোখ'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী তার বক্তব্যে বলেন, সরকারি ভাবে শীতার্তদের পাশে কম্বল বিতরণ করা হচ্ছে। 

এর পাশাপাশি বিভিন্ন সংগঠন ও হতদরিদ্র মানুষদেরকে সহায়তা করছে। সেই ধারাবাহিকতা থেকে বাংলার চোখ প্রত্যেক বছরের মতো এবারও শীতবস্ত্র বিতরণ করছে। আমাদের সংগঠনের সেবামূলক এসব কার্যক্রম অব্যাহত থাকবে। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলার চোখ'র মহানগর সংসদের সভাপতি আবু জাফর লিটন, সাধারণ সম্পাদক ওমর ফারুক, কেন্দ্রীয় কমিটির সদস্য দুলাল মিয়া, সাহাবুল ইসলাম সাগর, আবু বক্কর সিদ্দিক, রংপুর সরকারি কলেজ কমিটির সভাপতি শুভ  আহম্মেদ, সাধারণ সম্পাদক মিন্টু মিয়া, মহানগর সদস্য সুজন মিয়া, নুর মোহাম্মদ, মোঃ সুমন মিয়া, মোঃ আরিফুর রহমান রকি, মোঃ ইমাম হাসান, মোঃ জিসান আহম্মদ লিমন, সদস্য বাংলার চোখ।  

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ১৪নং ওয়ার্ড বাংলার চোখ'র কমিটির সদস্য আশাদুল ইসলাম শান্ত। আরও উপস্থিত ছিলেন রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপ সদস্য রোভার আকাশ, রোভার ফরহাদ ও রোভার আবু বক্কর সিদ্দিক।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ