ঠাকুরগাঁওয়ে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের প্রেস ব্রিফিং


মেহেদী হাসান,ঠাকুরগাঁওঃ

“আয় আয় সোনামণি টিকা নিয়ে যা” এ প্রতিপাদ্য   বিষয়কে সামনে রেখে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে জেলার সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার সম্মেলন কক্ষে জেলার সাংবাদিকদের নিয়ে এ প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিং বলা হয়, হাম-রুবেলার টিকাদান ক্যাম্পেইন আগামি ১২ডিসেম্বর-২৪ জানুয়ারি ২০২১ পর্যন্ত ৬ধাপে নিয়মিত টিকাদান কেন্দ্রে এ ক্যাম্পেইন পালন করা হবে । ০৯ মাস থেকে ১০ বছরের কম রয়সের শিশুকে এই টিকা প্রদান করা হবে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং হাম-রুবেলা রোগের প্রদুর্ভাব থেকে রক্ষার জন্য এ টিকা প্রদান করা হয়ে থাকে । যে সকল শিশু হাম-রুবেলার টিকা নিয়েছে তাদেরকেও হাম-রুবেলার টিকাদান করতে হবে।

জেলা সিভিল সার্জন ডা:মাহফুজার রহমান সরকার এর সভাপতিত্বে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। উক্ত প্রেস ব্রিফিংয়ে বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ যে, জেলার ৫ উপজেলা, ৩ পৌরসভার, ১৮৯টি ওয়ার্ড  ০৯ মাস থেকে ১০ বছওে কম বয়সী প্রায় ৩ লাখ ১৩ হাজার ৮ শত ৫১ জন শিশুকে ৪০৪০টি টিকাদান কেন্দ্র থেকে হাম-রুবেলার টিকাদান হবে। আর এই কর্মসূচি সফল করতে প্রথম  সারির সুপারভাইজার হিসেবে থাকবেন ১৮৯জন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য