ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু ইয়াকুবের অত্যাচারেঅতিষ্ট ব্যবসায়ী, হামলায় আহত- ৩, অবশেষে মামলা


মেহেদী হাসান, ঠাকুরগাঁওঃ 

ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু ইয়াকুবের অত্যাচারেঅতিষ্ট ব্যবসায়ী, হামলায় আহত- ৩, অবশেষে মামলাঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু ইয়াকুব আলী অত্যাচারে অতিষ্ঠ সার, বীজ ও কিটনাশক ব্যবসায়ী ও ডেন্টাল ডাঃ লাভলি ইয়াসমিন নিলা। তার বিরুদ্ধে ১০ লাখ টাকা চাঁদাবাজীসহ বিস্তর অভিযোগে করে গতকাল সদর থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ওই এলাকার ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে।

মামলার অভিযোগে জানা যায়, সদর উপজেলার ভুল্লি বাজার এলাকার সার, বীজ ও কীটনাশক ব্যবসায়ী ইউনুস আলী,বাহার আলী,ডেন্টাল ডাঃ লাভলি ইয়াসমিন নিলা যৌথ ভাবে দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করে আসছিল। গেল এক বছর আগে আউলিয়াপুর গ্রামের সাবার আলীর ছেলে সফিউল আলমের কাছ থেকে তিনটি খোসকবলা দলিলে দোকানঘর সহ সম্পত্তি ক্রয় করি এবং দখল নেই। 

কিন্তু ভূমিদস্যু ইয়াকুব আলী ওই দোকান ঘরসহ ক্রয়করা সম্পত্তি জবর দখলের পায়তারা করে দির্ঘ-দিন ধরে। অন্যথায় ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে গত বৃহস্পতিবার সকালে ভুমি জবরদখলকারী ইয়াকুব আলী, শহিদুল ইসলাম সহ ১৫/১৬ জন ধারালো অস্ত্র, রড নিয়ে অতর্কিত হামলা চালিয়ে দোকান ঘর ভাংচুর ও লুটপাট করে। 

এতে ৫০ হাজার টাকার মালামাল নষ্ট ও নগদ ২০লাখ টাকা লুট হয় বলে অভিযোগ সার, বীজ ও কীটনাশক ব্যবসায়ী ইউনুস আলীর।এ ঘটনায় ৩ জন গুরুতর আহত হয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। পরবর্তীতে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয় বলে জানা গেছে।

আহতরা হলেন, দুলাল (২৭), ফরিদ (৫৫) ও হালিমা (৩৫)। এদের মধ্যে হালিমার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ইউনুস আলী বাদি হয়ে ইয়াকুব আলী, শহিদুল ইসলাম, মো: আলম, সাদ্দাম হোসেনসহ ৮ জনের নাম উল্লেখ করে আরো ৭/৮ জন অজ্ঞাত নামাদের আসামী করে গতকাল ঠাকুরগাঁও থানায় মামলা দায়ের করে। এ ঘটনায় ভুল্লি বাজার এলাকায় ব্যবসায়ীদের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

স্থানীয় বাসিন্দা হাসানুজ্জামান হৃদয় জানান, ইয়াকুব আলীর একটি শক্তিশালী লাঠিয়াল বাহিনী রয়েছে। তার অপকর্মের কথা আমরা বললে আমাদের উপর যে কোন সময় নেমে আসবে অত্যাচার, জুলুম।মামলার বাদি ইউনুস আলী অভিযোগ করে বলেন, ভূমিদস্যু ইয়াকুব আলীর অত্যাচারে আমরা অতিষ্ঠ। সে কিছু দিন থেকে ভূমি দখলসহ ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবি করে আসছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ গ্রেফতারের দাবি জানিয়ছেন।

অপরদিকে ইয়াকুব আলী সঙ্গে কথা হলে তিনি সুকৌশলে সব প্রশ্নের উত্তর এরিয়ে গিয়ে সটকে পড়েন। যদি কেউ আমার বিরুদ্ধে মামলা করে থাকেন তাহলে ভুল করেছেন। কি প্রমাণ আছে কে বা সাক্ষী দিবে আমার বিরুদ্ধে !

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী বলেন, স্বাধীনতার পর থেকেই তিনি ভূমি দখল ও চাঁদাবাজি করে আসছেন। তার বিরুদ্ধে অনেক অভিযোগ দীর্ঘদিন ধরে পেয়ে আসছি। তার অত্যাচারে অতিষ্ঠ এলাকার মানুষ এখন। ঠাকুরগাঁও থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, এলাকায় এমন ঘটনা অনেক ঘটলেও কেউ অভিযোগ করেনি। এই প্রথম ভূমিদস্যু ও চাঁদাবাজীর অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে রুজু করা হয়েছে। দ্রুত তদন্ত চলছে দোষীদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ