পঞ্চগড়ে শীতের সবজিরে সরবরাহ বেড়েছে কমেছে দাম-বেড়েছে চাল,তেল ও ডালের দাম


মো. কামরুল ইসলাম কামু, পঞ্চগড়ঃ
 

শীতের শাক সবজির সরবরাহ বেড়ে যাওয়ায় পঞ্চগড়ে কমেছে সব সবজির দাম। বেগুন,মুলা,ফুলকপি, পাতাকপি, শিম সহ সব ধরনের শীতের সবজির দাম এখন সহনশীল পর্যায়ে। তবে আলুর ব্যবসায়ি সিন্ডিকেট সক্রিয় থাকায় জনমনে বেশ ক্ষোভ দেখা গেছে।

রোববার পঞ্চগড় বাজার ঘুরে দেখা গেছে পাইকারি দোকানে মুলা প্রতিকেজি ১০ টাকা কেউ বা আবার কেউ কেউ ১৫ টাকায় দুই কেজি মুলা বিক্রি করছে। কাঁচা মরিচ এখন প্রতি কেজি ১০০ টাকা। বেগুন ২০ টাকা প্রতি কেজি। পাতাকপি ও ফুল কপি ৩০ টাকা থেকে ৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। শিশ ৩০ টাকা থেকে ৪০ টাকা প্রতি কেজি। লাল শাক এখন ১৫ টাকা থেকে ২০ টাকা প্রতি কেজি। 

লাউ শাক ২৫ টাকা থেকে ৩০ টাকা প্রতি কেজি। বড়বটি ৪০ টাকা প্রতি কেজি।খুচরা প্রতি পিস লাউ ১৫ টাকা থেকে ২০ টাকা।  ভারতীয় টমেটো ১৫০ টাকা প্রতি কেজি। দেশী পেঁয়াজ এখনো ৬৫ টাকা থেকে ৭০ টাকা প্রতি কেজি।  প্রতি কেজি আলু এখনো ৪৫ টাকা থেকে ৫০ টাকা। কারন হিসেবে জানা যায় ‘ আলু ব্যবসায়ি সিন্ডিকেট একনো সক্রিয় রয়েছে।

এদিকে বাজারে দেশী ও উৎপাদিত মাছের সরবরাহ কিছুটা বেড়ে যাওয়া ওশীতের সবজির দাম কমার সাথে সাথে সোনালি মুরগীর দাম কমে এখন প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৬০ টাকা। বেড়েছে সোয়াবিন তেল মুসুর ডালের দাম। এক কেজি সোয়াবিন পলি প্যাক ১১৫ টাকা দুই লিটার ২২০ থেকে ২২৫ টাকা। নতুন চাল বাজারে আসলে ও দাম আগের মতোই। পাইকাররা প্রতি মন ধান কিনছে ১০৫০ টাকা ১০৯০ টাকা। ধানের সরকারি দর ১০৪০ টাকা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য