মেয়াদোত্তীর্ন কমিটি বাতিল করে নির্বাচনের দাবীতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশে


ওবাইদুল ইসলাম, গাইবান্ধাঃ
 

মেয়াদোত্তীর্ন কমিটি বাতিল করে নির্বাচনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে গাইবান্ধা জেলা বারের দুই সহসভাপতি পদত্যাগ করেছেন। নির্বাচনের দাবীতে সাধারন আইনজীবিদের প্রতিবাদ সমাবেশে পদত্যাগের ঘোষণা দেন তারা। দুই বছর আগে মেয়াদোত্তীর্ন গাইবান্ধা জেলা বারের নির্বাচনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে বৃহস্পতিবার সকালে জেলা বারের সামনে প্রতিবাদ সমাবেশ করে আইনজীবিরা। 

সাধারন আইনজীবি পরিষদের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, গঠনতন্ত্র মোতাবেক নির্বাচিত নির্বাহী কমিটির মেয়াদ দু’বছর হলেও  চার বছর পরেও নির্বাচন দেয়া হচ্ছেনা। বলতে গেলে গায়ের জোরেই ক্ষমতা দখল করে রেখেছে বর্তমান নেতৃত্ব।

অবিলম্বে জেলা বারের সকল আয় ব্যয়ের হিসাব প্রকাশ,গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন,নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন,আইনজীবি সুপার মার্কেটের অধিগ্রহন বাবদ প্রাপ্ত অর্থ সমুহ আইনজীবিদের কল্যাণে সুষ্ঠ ব্যবহার নিশ্চিত করতে হবে।  দাবি পূরণ না হওয়া পর্যন্ত  আন্দোলন চালিয়ে যাবার ঘোষনা দেন প্রতিবাদকারীরা।

এছাড়া বর্তমান কমিটির বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে ইতোমধ্যে ওই কমিটি থেকে সিনিয়র সহ সভাপতি নিরঞ্জন কুমার ঘোষ, সহ সভাপতি সুলতান আলী মন্ডল পদত্যাগ করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য