বিরামপুরে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী পাতাখেলার পুরস্কার বিতরণ


চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুরঃ

দিনাজপুরের বিরামপুর উপজেলাধীন ৪নং দিওড় ইউনিয়নের গ্রাম গঞ্জের ঐতিহ্যবাহী পাতাখেলা ১১ নভেম্বর (বুধবার) রাত ১০ টায় কুচিয়ামোড় গ্রামে- গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পাতা খেলার পুরস্কার বিতরণ করলেন প্রধান অতিথি বিশিষ্ট সমাজ সেবক আঃ মালেক মন্ডল।

পুরস্কার বিতরণ শেষে এক বিশেষ বক্তব্যে আঃ মালেক মন্ডল বলেন- মাদক আশ্রিত জীবনের দ্বারপ্রান্তে বর্তমান যুবসমাজ বিপন্নতাই, ধ্বংসের পথে জীবন সংসার। এই মাদকদ্রব্য মহামারী থেকে বাঁচতে হলে অবিভাবকদের কঠোর নজর দারি সহ খেলা ধুলার কোন বিকল্প নেই, 

তাই সব কিছুর মাঝেও মানবীয় বৈশিষ্ট্যের অভিষেক ঘটাতে আমি আঃ মালেক মন্ডল সকল সেবার পাশাপাশি যুবসমাজ ও তরুণদের মাদকের বিষাক্ত ছোবল থেকে দুরে রাখতে ইউনিয়নের প্রতিটি মাঠে বিভিন্ন খেলা ধুলার আয়োজন ও উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে খেলোয়াড়দের খেলা-ধুলার বিভিন্ন সরঞ্জামাদি সহ সহযোগীতা করেই চলেছে পর্যায়ক্রমে সর্বত্র।

পরিশেষে,আঃ মালেক মন্ডল বললেন, আমি আমার নিজস্ব অর্থায়নে সামর্থ অনুযায়ী যতটুকু সাহায্য সহযোগিতা করে যাচ্ছি ভবিষ্যতেও যেন আরো বেশি বেশি সেবা সহযোগিতা করতে পারি, মর্মে তিনি আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দোয়া আর্শিবাদ ও সমর্থন প্রত্যাশী।

এই পাতা খেলায় দূরদূরান্ত থেকে গণিক/ খেলোয়াড়গণ অংশ গ্রহণ করছেন, গ্রাম গঞ্জ থেকে প্রায় হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী এই পাতা খেলায় এলাকার বিনোদন প্রিয় মানুষগুলো দলে দলে নারী ও পুরুষ এসেছেন খেলা দেখার জন্যে।

উক্ত খেলায় চ্যাম্পিয়ান দলকে একটি বড় খাসি ও রানার্সআপ দলকে একটি ছোট খাসি পুরস্কার তুলে দিলেন আঃ মালেক মন্ডল। এসময় উপস্থিত ছিলেন, প্রধান অতিথি- সমাজ সেবক আঃ মালেক মন্ডল, স্থানীয় দলীয় সিনিয়র নেতা কর্মী, পাতা খেলার কমিটিবৃন্দ ও মিডিয়া সাংবাদিক বৃন্দ এবং স্থানীয় সম্মানিত ব্যাক্তি বর্গ প্রমুখ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য