নানা কর্মসূচিতে সৈয়দপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত


মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ

সারাদেশের মত নীলফামারীর সৈয়দপুরে আজ রবিবার নানা কর্মসুচির মধ্যদিয়ে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস  পালিত হয়েছে। উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে দিবসের অনুষ্ঠানের মধ্যে ছিল আলোচনা সভা, প্রশিক্ষিত যুব ও যুব মহিলাদের মাঝে সনদপত্র ও ঋণের চেক বিতরণ, পাটজাত দ্রব্যের বিভিন্ন পণ্য তৈরির ওপর সাত দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন এবং বৃক্ষরোপণ। 

সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসের প্রতিপাদ্য “মুজিববর্ষের আহবান যুব কর্মসংস্থান” ওপর আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও  নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী। উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. হাসান আলী।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য বলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা ভেটেরিনারী সার্জন ডা. মো. রফিকুল ইসলাম, যুব সংগঠক মো. আলমগীর হোসেন, সফল আত্মকর্মী মোছা. শাহনাজ ইসলাম মনা ও মো. সামসুজ্জামান শাহীন প্রমূখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন  উপজেলা সহকারি যুব উন্নয়ন অফিসার মো. শহিদুল আলম। 

অনুষ্ঠানে সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানী খান মজলিস, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডলসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন যুব সংগঠনের সদস্যসহ যুব ও যুব মহিলা আত্মকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে উপজেলার ৭৩জন প্রশিক্ষিত যুব ও যুব মহিলাদের মাঝে ১১ লাখ ৭৩ হাজার টাকা ঋণের চেক এবং ১০ দিনের ভ্রাম্যমান প্রশিক্ষণে অংশীজনদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। 

একই অনুষ্ঠানে পাটজাত দ্রব্যের বিভিন্ন পণ্য তৈরির ওপর সপ্তাহব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। শেষে মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষরোপন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ