সৈয়দপুরে ভেজাল সার কারখানা ও হোটেল মালিকের ৬০ হাজার টাকা জরিমানা

মিজানুর রহমান মিলন, স্টাফ রিপোর্টারঃ 

নীলফামারীর সৈয়দপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এক অভিযানে একটি ভেজাল সার কারখানা এবং দুজন হোটেল মালিকের ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ রবিবার দুপুরে শহরের বিসিক শিল্পনগরীর সামনে নিয়ামতপুর এলাকায় এবং শহরের উপকন্ঠ বাঙ্গালীপুর ইউনিয়নের  চৌমুহনী বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক (এডি) মো. রোবহান উদ্দিনের নেতৃত্বে বিসিক শিল্প নগরীস্থ নিয়ামতপুর এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখানে তিস্তা ক্রপ কেয়ার নামের একটি ভেজাল সার কারখানার সন্ধান পায় অভিযান পরিচালনা করা দল। ওই ভেজাল সার কারখানায় পোড়া মাটি দিয়ে জিমসাম সার তৈরি করে তিস্তা ক্রপ কেয়ার নামে প্যাকেটজাত করা হচ্ছিল।

 এসব সারের প্যাকেটে জিপসামের সারের কোন রকম উপাদানের অস্তিত্ব পাওয়া যায়নি। এসময় ভেজাল উপকরণের মাধ্যমে  জিপসাম সার তৈরি এবং প্যাকেটজাত করে বাজারজাত করার দায়ে কারখানা মালিকের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। কারখানার মালিক আব্দুর রাজ্জাক বলে অভিযান পরিচালনা সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এদিকে 

শহরের উপকন্ঠ চৌমুহনী বাজারে অপরিস্কার,নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ, পরিবেশনের অভিযোগে তৃপ্তি ও মুন্না হোটেলে মালিক যথাক্রমে মো. ফরিদুল ও ফরহাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানে সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক ও পৌর স্যানিটারী ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার এবং র‌্যাব- ১৩, নীলফামারী সিপিসি- ২ ক্যাম্পের সদস্যরা সহযোগিতা করেন।  

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ