ঈদে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে সৈয়দপুরে মোটরসাইকেল শোভাযাত্রা


মিজানুর রহমান মিলন ষ্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর সৈয়দপুরে পবিত্র ঈদে মিলাদুন্নবীকে (সঃ) স্বাগত জানিয়ে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা হয়েছে। আজ শুক্রবার আশিকানে আলা হাযরাত ফাউন্ডেশন ও আহলে সুন্নাত ওয়াল জামায়াত পৌর শাখার সার্বিক সহযোগিতায় ওই বিশাল মোটর সাইকেল শোভাযাত্রার আয়োজন করে। 

জুম্মার নামাজের পর শহরের  গোলাহাট রেলওয়ে কলোনী জামে মসজিদ ঈদগাহ মাঠ থেকে শোভাযাত্রাটি বের হয়। এর আগে শহরের বিভিন্ন পাড়া মহল্লা ও মসজিদ থেকে ধর্মপ্রাণ মানুষেরা এসে ওই মোটরসাইকেল শোভাযাত্রায় যোগ দেন। এতে আঞ্জুমানে গাউসিয়া, গাউসিয়া কমিটি, রেজা একাডেমী, 

আহলে সুন্নাত ওয়াল জামাআত জেলা ও পৌর শাখা, আঞ্জুমানে আশরাফিয়া, নুর নাত কাউন্সিল, আল মাদিনা সুন্নী একাডেমী, কানযুল ইমান ইসলামিক মিশনসহ শহরের বিভিন্ন খানকাহ, আহলে সুন্নাত ওয়াল জামাআতের সুন্নী মতাদর্শী বিভিন্ন অঙ্গ সংগঠন ও ধর্মীয় সংগঠনের হাজার হাজার ধর্মপ্রাণ মানুষ পিকআপ, মোটর সাইকেল নিয়ে অংশ নেয়। 

এ সময় জাতীয় পতাকাসহ তারা কালেমা খচিত পতাকা বহন করেন তারা। শোভাযাত্রায় শহরের  ৩ শতাধিক মোটরসাইকেল অংশগ্রহন করে। শোভাযাত্রা শেষে শহরের শহীদ স্মৃতি অম্লান চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা, মিলাদ, কিয়াম ও মোনাজাতের মধ্যদিয়ে শোভাযাত্রার পরিসমাপ্তি ঘটে। সেখানে আলোচনা সভায় বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল, 

সাবেক প্যানেল মেয়র হিটলার চৌধুরীসহ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বিভিন্ন কর্মীরা। দোয়া পরিচালনা করেন হাফেজ মোমিনুল ইসলাম আল কাদেরী। প্রসঙ্গত, প্রতি বছর ঈদে মিলাদুন্নবীকে স্বাগত জানিয়ে সৈয়দপুরে উত্তরবঙ্গের সর্ববৃহৎ ও দেশের দ্বিতীয় সর্ববৃহৎ সাইকেলমোটর শোভাযাত্রাটি আয়োজন করা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য